Wednesday, March 24, 2021
হোমমতামতস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মোদিকে এনে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করবেন না ভিপি নুর

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মোদিকে এনে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করবেন না ভিপি নুর

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে মোদিকে ঢাকায় আনার সমালোচনা করে, না আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ডাকসু’র সদ্য সাবেক ভিপি নুরুলহক নুর। এ নিয়ে ফেইসবুকে দেওয়া নুরের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

ফাইল ফটো ভিপি নুর

” অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীর মতো জাতীয় জীবনের গুরুত্বপূর্ণ পবিত্র অনুষ্ঠানে উগ্র হিন্দুত্ববাদী নেতা মোদিকে ঢাকায় এনে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে ধূলিসাৎ করে সাম্প্রদায়িকতাকে উস্কে দিবেন না, ৯০% মুসলমানদের বৃদ্ধাঙ্গুলি দেখাবেন না।

মোদির হাত অসাম্প্রদায়িক ভারতের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের রক্তে রঞ্জিত। গত বছরও এনআরসি, সিএএ এর নামে মুসলিমসহ অনন্য সংখ্যালঘুদের টার্গেট করে কি নির্মম-নিষ্ঠুর নির্যাতন চালানো হয়েছে, সাম্প্রদায়িকতাকে উস্কে দেওয়া হয়েছে,গোমাংস পরিবহন ও ভক্ষণের মতো ঠুনকো অভিযোগে বিভিন্ন রাজ্যে প্রতিনিয়ত মোদির উগ্র হিন্দুত্ববাদীরা মুসলিমদের উপর কিভাবে নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে সেটাও আমরা জানি। ২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকা অবস্থায় গুজব ছড়িয়ে হিন্দু -মুসলিম দাঙ্গার সৃষ্টি করে হাজার হাজার মানুষকে হত্যা করেছিলো এই উগ্র হিন্দুত্ববাদী মোদী ও তার দোসররা। গুজরাটের সাম্প্রদায়িক দাঙ্গায় জড়িত থাকায় আমেরিকা মোদির উপর নিষেধাজ্ঞা জারি করেছিলো। মোদীর নেতৃত্বে রাষ্ট্রীয়ভাবে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানোয় বিভিন্ন দেশের রাজনৈতিক বিশ্লেষণকদের অনেকে মোদিকে দক্ষিণ এশিয়ায় শান্তি ও সম্প্রীতির ক্ষেত্রে ক্যান্সার হিসেবেও চিহ্নিত করেছেন।

সীমান্ত হত্যা বন্ধে বার বার প্রতিশ্রুতি দিয়েও প্রতিনিয়ত গুলি করে সীমান্তে নিরীহ বাংলাদেশীদের হত্যা করা হচ্ছে। একই সময়ে দু’দফায় দু’দেশে একই সরকার থাকলেও বাংলাদেশ থেকে সকল ধরণের সুবিধা নিয়েও বাংলাদেশের মানুষের দীর্ঘদিনের বহুল প্রত্যাশিত তিস্তা চুক্তি না করা।

কাজেই সরকারের প্রতি আহ্বান থাকবে উগ্র হিন্দুত্ববাদী মোদিকে এই মুহুর্তে বাংলাদেশ সফরে এনে এদেশের মানুষের কাঁটা গায়ে নুনের ছিটা দিবেন না, ৯০% মুসলমানদের বৃদ্ধাঙ্গলি দেখাবেন না, বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনাকে কলঙ্কিত করবেন না।

#GoBackModi ”

উল্লেখ্য, নিয়ে আগামীকাল শুক্রবার (১২/০৩/২১ ইং) বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ভিপি নুরদের সংগঠন ‘ বাংলাদেশ যুব অধিকার পরিষদ ‘ বিক্ষোভ সমাবেশেরও ডাক দিয়েছে।

জনপ্রিয়