Wednesday, March 24, 2021
হোমদূর পরবাসচাঁদপুরে ৪ দফা দাবিতে ইরাক প্রবাসীদের পক্ষে মানববন্ধন

চাঁদপুরে ৪ দফা দাবিতে ইরাক প্রবাসীদের পক্ষে মানববন্ধন

চাঁদপুর: চাঁদপুরে প্রবাসী অধিকার পরিষদের উদ্যেগে ১৩ মার্চ শনিবার শপথ চত্বরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও বাংলাদেশ যুব অধিকার পরিষদ ইরাক প্রবাসীদের সমস্যা সমাধানে ৪ দফা দাবি তুলে ধরেন।

১/ ইরাকে বাংলাদেশী প্রবাসীদের অপহরন ঠেকাতে দালাল চক্র ও মাফিয়াদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২/ ইরাকে বাংলাদেশী প্রবাসীদের ধরপাক বন্ধে সরকারের যথাযথ পদক্ষেপ নিতে হবে।

৩/ ইরাকে অবস্থিত সকল প্রবাসী বাংলাদেশীদের বৈধতা প্রদান করতে কূটনৈতিক সম্পর্ক স্থাপন।

8/ ১ লক্ষ ২০ হাজার বাংলাদেশীকে ওয়ার্কপারমিটের নামে ভুয়া ভিসা ইরাকে মানব পাচারের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উক্ত দাবিগুলো তুলে ধরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ চাঁদপুর জেলার সভাপতি, মোঃ মাহমুদুল হাসান বলেন করোনাকালীন সময়ে দেশকে সচল রাখছে প্রবাসীরা অথচ সরকারের অসচেতনতার কারণে প্রবাসীদের জীবন হুমকির মুখে পড়ছে তাই আমরা দেশকে রক্ষা করতে দেশের মানুষের অধিকার আদায়ের পাশাপাশি আজ ইরাক প্রবাসীদের পাশে দাড়িয়েছি, প্রয়োজনে প্রবাসীদের জন্য আরো ঐক্যবদ্ধ প্রতিবাদ গড়ে তুলবো।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক সামিউল প্রধান বলেন সুধু ইরাক নয় আমরা বিশ্বর বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসীদের ন্যায্য দাবি আদায়ে কাজ করে যাবো সেই সাথে তিনি প্রধানমন্ত্রীকে অনুরোধ করে বলেন ইরাক প্রবাসীদের যৌক্তিক দাবি মেনে নিয়ে দেশের উন্নয়নের চাকা সচল রাখবেন।

এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আক্তারুজ্জামান দিপু,প্রচার ও প্রকাশনা সম্পাদক মানিক মিয়া, জীবন,নিশো,শাওন,রেদওয়ান সহ চাঁদপুর জেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার সালমান ফারসি,নিয়াজ মোর্শেদ,মাহমুদুল হাসান,শরিফুল সহ আরো অনেকে।

জনপ্রিয়