Homeপ্রযুক্তিশ্রীনগরে সাইবার বুলিং ও নিরাপদ ইন্টারনেট ব্যবহার বিষয়ক ক্যাম্পেইন

শ্রীনগরে সাইবার বুলিং ও নিরাপদ ইন্টারনেট ব্যবহার বিষয়ক ক্যাম্পেইন

নবদূত রিপোর্টঃ

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় প্রথমবারের মতো ‘সাইবার বুলিং’ ও নিরাপদ ইন্টারনেট ব্যবহার বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টার সময় শ্রীনগর সরকারি সুফিয়া এ হাই খান বালিকা উচ্চ বিদ্যালয়ে ৯৮ জন শিক্ষার্থীর অংশগ্রহণের মাধ্যমে ৫ দিনব্যাপী এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

শ্রীনগর ও উপজেলা তথ্য কেন্দ্র, এর যৌথ আয়োজনে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য সাইবার বুলিং ও নিরাপদ ইন্টারনেট ব্যবহার বিষয়ক ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহি অফিসার প্রণব কুমার ঘোষ।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুরাইয়া আশরাফী, চেয়ারম্যান জাতীয় মহিলা সংস্থা জনাব আছিয়া আক্তার রুমু, শ্রীনগর সরকারি সুফিয়া এ হাই খান বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এবং বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ।

তথ্য সেবা কর্মকর্তা জনাব ফাতেমা ইসলাম লিজা বলেন,সাইবার স্পেস, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সাইবার বুলিংয়ের প্রকৃতি, প্রভাব ও সমাধান, ইন্টারনেট ফিসিং সাইটের ধরণ,এর মাধ্যমে তথ্য চুরি এবং এই ধরনের ফাঁদ থেকে বাঁচার উপায়। সাইবার বুলিংয়ের স্বীকার হলে করণীয় প্রভৃতি বিষয়ে সেশন পরিচালনা করেন। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এ ধরণের গুরুত্বপূর্ণ সেশন পেয়ে উৎফুল্ল হয়েছে।

RELATED ARTICLES

Most Popular