Homeশিক্ষাঙ্গনবিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জাবিতে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জাবিতে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

শিক্ষা ডেস্কঃ

বিশ্ব পরিবেশ দিবস -২০২২ উপলক্ষে ‘সবুজ পরিবেশ আন্দোলন’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার উদ্যেগে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

আজ রবিবার (৫ ই জুন) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ডিপার্টমেন্ট সংলগ্ন রাস্তার দুপাশে ৪০ টি সৌন্দর্যবর্ধক দেবদারু গাছ লাগানোর মধ্যে দিয়ে এ কর্মসূচি পালন করা হয়।

সাবিহা ইয়াসমিন সাথীর সঞ্চালনায় কর্মসূচির উদ্বোধনকালে ‘সবুজ পরিবেশ আন্দোলন’ জাবি শাখার সভাপতি সাজ্জাদ হোসেন বলেন,

পরিবেশ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। একমাত্র পরিবেশ দিবস আসলেই আমাদের টনক নড়ে , অথচ সারা বছর আমাদের কোন খোঁজ থাকে না।
‘পরিবেশ বাঁচলে আমরা বাঁচবো। পরিকল্পিত বনায়নের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আমরা বনায়ন প্রতিষ্ঠার চেষ্টা করে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন প্রত্যেকে কমপক্ষে তিনটি করে গাছ লাগান , সেই আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদের সংগঠন কাজ করে যাচ্ছে। আমাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বনায়ন তথা বৃক্ষ রক্ষায় সুষ্ঠু বজ্য নিষ্কাশন ব্যবস্থার বিকল্প নাই। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমাদের দাবি থাকবে ক্যাম্পাসে বজ্য নিষ্কাশন ব্যবস্থার বাস্তবায়ন অব্যাহত রেখে ক্যাম্পাসের বনায়ন রক্ষায় এগিয়ে আসা। জাবির বনভূমি রক্ষায় সবুজ পরিবেশ আন্দোলন সবার সম্মিলিত সহযোগিতায় কাজ করে যাবে।’

এসময় আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক মো: হাবিবুর রহমান লিটন, প্রক্টর ফিরোজ উল হাসান , বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহমুদুর জনি ও ছাত্রলীগের বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা।

RELATED ARTICLES

Most Popular