Homeআদালতফাল্গুনীকে মারধর: ছাত্রলীগের পাঁচজনের বিচার শুরু

ফাল্গুনীকে মারধর: ছাত্রলীগের পাঁচজনের বিচার শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের সাবেক সহ-সাধারণ সম্পাদক ও হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ফাল্গুনী দাস তন্বীকে মারধরের মামলায় একই সংগঠনের পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (৭ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

এ মামলায় অভিযুক্ত পাঁচজন হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি, সহ-সভাপতি জিয়াসমিন শান্তা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহজালাল, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. এনামুল হক ও ঢাবির বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হল ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-সম্পাদক শেখ তানসেন।

উল্লেখ্য, ২০২০ সালের ২১ ডিসেম্বর মধ্যরাতে ফাল্গুনী দাসকে মারধর করেন বেনজীর হোসেন ও জিয়াসমিন শান্তা। ফাল্গুনীর অভিযোগ, মো. শাহ জালাল মারধরে সহযোগিতা করেন এবং তার মুঠোফোন ছিনতাই করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ও বঙ্গবন্ধু টাওয়ার এলাকায় এ ঘটনা ঘটে।

মারধরের এই ঘটনায় ২০২১ সালের ১৫ জানুয়ারি রাজধানীর শাহবাগ থানায় পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ফাল্গুনী দাস। এরপর ওই বছরের ২৪ জানুয়ারি তিনি আদালতে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্ত সংস্থা পিবিআই আদালতে পাঁচজনকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে আদালত গত বছরের ১৪ ডিসেম্বর তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। যদিও পরবর্তীতে তারা আদালত জামিন নেন।

RELATED ARTICLES

Most Popular