Homeরাজনীতিমহানবীকে কটূক্তির প্রতিবাদ গণঅধিকার পরিষদের

মহানবীকে কটূক্তির প্রতিবাদ গণঅধিকার পরিষদের

মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটূক্তিতে নিন্দা অ প্রতিবাদ জানিয়েছে গণঅধিকার পরিষদ। বুধবার এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

এতে বলা হয়, মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এর দু’জন নেতা যে অবমাননাকর মন্তব্য করেছেন তা বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের পাশাপাশি তীব্র ক্ষোভের সৃষ্টি করেছে। ভারতীয় এক টেলিভিশন বিতর্কে মহানবী (সাঃ) এবং তার ভাঁর স্ত্রী হযরত আয়েশা (রাঃ) কে নিয়ে বিজেপির মুখপাত্র নুপুর শর্মার মন্তব্য এবং সেটিকে সমর্থন করে তার সহকর্মী দিল্লী শাথার গণমাধ্যম প্রধান নাভিন কুমার জিন্দাল এর টুইট করার বিষয়টি অন্যান্যদের মতো গণঅধিকার পরিষদ এর দৃষ্টিগোচর হয়েছে। অন্যের বিশ্বাস ও ধর্মকে আঘাত করে নূপুর শর্মার এ আক্রমণাত্বক মন্তব্য সংকীর্ণতা ও চরম ধৃষ্টতার শামিল। তাদের মন্তব্যে সারা বিশ্বের মুসলিমরা প্রতিবাদে ফেটে পড়েছে।

গণঅধিকার পরিষদ মনে করে, এ ধরনের মন্তব্য সম্পূর্ণরূপে মানুষের ধর্মীয় স্বাধীনতাকে অবজ্ঞা করার শামিল। যা সার্বজনীন মৌলিক ও মানবাধিকারেরও পরিপন্থী। গণঅধিকার পরিষদ এ ধরনের ধর্মীয় অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে যারা সমাজে বিশৃঙ্খলা উস্কে দিতে এ ধরনের ধৃষ্টতাপূর্ণ মন্তব্য করেছে গণঅধিকার পরিষদ তাদেরও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।

গণঅধিকার পরিষদ মনে করে ভিন্নমতের বিশ্বাস ও ধর্মের প্রতি সম্মান জানানো সকলের নৈতিক দায়িত্ব। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগতে পারে এমন মন্তব্য থেকে সকলের বিরত থাকা উচিত।

RELATED ARTICLES

Most Popular