Homeশিক্ষাঙ্গনসুনামগঞ্জে বন্যায় আটকা পড়েছে ঢাবির ২১ শিক্ষার্থী, উদ্ধারের চেষ্টা

সুনামগঞ্জে বন্যায় আটকা পড়েছে ঢাবির ২১ শিক্ষার্থী, উদ্ধারের চেষ্টা

টানা ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের ফলে সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি ঘটায় সেখানে আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১৯ জন শিক্ষার্থীসহ মোট ২১ জন।

জানা যায়, গত ১৪ জুন রাতে টাঙ্গুয়ার হাওর ভ্রমণের জন্য সুনামগঞ্জে যান এই শিক্ষার্থীরা। ১৫ জুন দিনের বেলা বৃষ্টির মধ্যে হালকা ঘুরাঘুরি করলেও রাস্তাঘাট পানিতে ডুবে যাওয়ায় বিপদে পড়েন তারা। ট্রলারে কোনরকম সুনামগঞ্জ শহরে পোঁছালে বন্যা পরিস্থিতির অবনতির কারণে সেখানেই আটকা পড়েন তারা।

বর্তমানে তারা সুনামগঞ্জ শহরের পানসী রেস্টুরেন্টে অবস্থান করছেন। তবে সেখানে খাবার এবং খাবারের পানির সংকট দেখা দিয়েছে। এই অবস্থায় তারা আতঙ্কের মধ্যে আছেন। তাদের দ্রুত উদ্ধারের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটকে পড়া একজন শোয়াইব আহমেদ বলেন, আমরা সবাই এখানে আটকে আছি। হোটেলের নিচেও পানিতে ঢুকে গেছে। মহাসড়কগুলোও ঢুবে যাওয়ার যান চলাচল বন্ধ। বিদ্যুৎ নেই, আমাদের মোবাইলও বন্ধ হয়ে গেছে। খাবার এবং পানিও শেষ। মোটর চালু করার কোনো সুযোগ নেই তাই ওয়াশরুমেও যাওয়া যাচ্ছে না। খুবই ভয়াবহ অবস্থা। কীভাবে এখান থেকে উদ্ধার হবো জানিনা। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিভাগের পক্ষ থেকে আমরা একাধিক শিক্ষার্থীর সাথে আমরা কথা বলেছি। সেখানের বন্যা পরিস্থিতি খুবই খারাপ। ওখানকার প্রশাসনের সাথে আমরা যোগাযোগ করেছি। তাদের অনুরোধ করেছি দ্রুত যেন তাদের সেখান থেকে উদ্বার করা যায়। তারা চেষ্টা করছেন বলে আমাকে জানিয়েছেন।

RELATED ARTICLES

Most Popular