Homeশিক্ষাঙ্গনত্রাণ পৌছে দিতে সিলেট যাচ্ছে বশেমুরবিপ্রবির পাঁচ শিক্ষার্থী

ত্রাণ পৌছে দিতে সিলেট যাচ্ছে বশেমুরবিপ্রবির পাঁচ শিক্ষার্থী

শিক্ষা ডেস্কঃ

সিলেট-সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকায় ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের পাঁচ সদস্যের একটি দল আজ (মঙ্গলবার) যাচ্ছে সেখানে৷

মঙ্গলবার (২১ জুন) বিকাল ৩টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এক সংবাদ সম্মেলনে এব্যাপারে জানানো হয়৷

এসময় তারা জানায়, “সিলেট-সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকায় ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর শিক্ষার্থীদের পাঁচ সদস্যের একটি দল আজ মঙ্গলবার বিকেল ৪ টায় রওনা করবে। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও সিলেট বিভাগীয় এসোসিয়েশন এর যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ অন্যান্য মাধ্যম থেকে প্রাপ্ত সহায়তার পরিমাণ ২০০,০০০ লক্ষ টাকার অধিক। বন্যাকবলিত এলাকার জন্য ত্রাণ সহায়তা সংগ্রহ কার্যক্রম চলমান থাকবে। ভবিষ্যৎ এ বন্যার পরিস্থিতি বিবেচনা করে সে সহায়তাও পৌঁছে দেওয়া হবে।”

সিলেটে চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে অর্থ সংগ্রহ ও ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সিলেট বিভাগীয় শিক্ষার্থী কল্যাণ সমিতি ও সাধারণ শিক্ষার্থীরা।

গত শনিবার (১৮ জুন) থেকে অর্থ সংগ্রহের কাজ শুরু করে সংগঠনটির সদস্যরা। তারা বিভিন্ন শ্রেণিকক্ষ,হলসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান থেকে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহের এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

সরেজমিনে দেখা যায় যে, সংগঠনটির মহৎ এই উদ্যোগে একাত্মতা প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। তারা স্বতঃস্ফূর্ত ভাবে সাধ্যানুযায়ী বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। ক্যাম্পাসের বিভিন্ন হল ও শ্রেণিকক্ষের সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহ করছেন সংগঠনটির সদস্যরা। এছাড়াও তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছ থেকে টাকা সংগ্রহ করার প্রচেষ্টায় কাজ চালিয়ে যাচ্ছেন।

RELATED ARTICLES

Most Popular