Homeসারাদেশঢাকা-সিলেট ও এশিয়ান হাইওয়ে সড়কে তীব্র যানজট

ঢাকা-সিলেট ও এশিয়ান হাইওয়ে সড়কে তীব্র যানজট

সারাদেশঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে (ঢাকা বাইপাস) সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সোমবার শিল্পাঞ্চল রূপগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইও (ঢাকা বাইপাস) সড়কে সকাল ৯ টার অফিস টাইম থেকে এ যানজটের সৃষ্টি হয়ে দুপুর গরিয়ে বিকেল হলেও কমছেনা যানজট। যানজটে পড়ে দূরপাল্লারর যাত্রীসাধারণ এবং পণ্যবাহী পরিবহনের চালকরা চরম দুর্ভোগে পোহাচ্ছেন।

যাত্রী সাধারণ ও বাসচালকদের সাথে কথা বলে জানাযায়, ও ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর থেকে আধুরিয়া পর্যন্ত ১২ কিলোমিটার ও এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন ব্রীজের গোড়া থেকে থেকে বস্তল পর্যন্ত ১০ কিলোমিটার পর্যন্ত দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়েছে। যানজটে পড়ে দূরপাল্লার যাত্রী সাধারণ এবং পণ্যবাহী পরিবহনের চালকরা চরম দুর্ভোগে পোহাচ্ছেন। সকাল ৯টা থেকে এ যানজটের শুরু হয়েছে। রূপগঞ্জ শিল্পাঞ্চলের বিভিন্ন কল-কারখারার শ্রমিক কর্মচারীরা এ সময়ে একযোগে কর্মে যোগদান করতে রওয়ানা হওয়ায় সড়কে চলাচলরত যাত্রীবাহী যানবাহনে চাপ বেড়ে যাওয়ায় এবং অসংখ্য প্রতিষ্ঠানে বিভিন্ন মালবাহী কাভার্ডভ্যান, ট্রূাক ও লরি দিয়ে এ এলাকা থেকে অন্য এলাকায় উৎপাদিত পন্য ও কাচামাল আনা-নেয়ার জন্য সড়কে চাপ বেড়ে গেছে।
অপরদিকে এ সময়টাতে কল-কারখানার শ্রমিক বহনকারী ইজিবাইক গুলোর মহাসড়কে অবাধ বিচরণ ও বিভিন্ন বাস স্টপে ইজিবাইকের স্টেন্ড হওয়ায় সেগুলো মহাসড়কের দুপাশে এলোমেলো ভাবে দার করিয়ে রাখা ও ছোট ছোট ব্যবসায়ীরা ভুলতা এলাকায় সড়কে ফুটপাত দখল করে দোকান নিয়ে বসেছে। এতে সড়ক সংকুচিত হয়ে পড়ায় নিত্য যানজটে পড়তে হচ্ছে।

এ ব্যাপারে চট্রগ্রাম থেকে আসা কভার্ডভ্যান চালক তাজু মিয়া জাগো নিউজকে জানান,প্রতি সপ্তাহেই ট্রিপ নিয়ে রূপগঞ্জে আসা হয় তার। সকালে কাঁচপুর থেকে জেম শুরু হয়ে ২ঘন্টায় গাউছিয়া আসলাম। ছোট ছোট ব্যবসায়ীরা ভুলতা এলাকায় সড়কে ফুটপাত দখল করে দোকান নিয়ে বসেছে। এতে সড়ক সংকুচিত হয়ে পড়ায় নিত্য যানজটে পড়তে হচ্ছে। কিশোরগঞ্জ গ্রামী বাস যাত্রী শরিফ আহম্মেদ জানান, বাড়ি যাওয়ার জন্য সকালে বের হয়েছেন কয়েক ঘন্টা ধরে তিনি যানজটে ভোগান্তী পোহাচ্ছেন।


এ ব্যাপারে ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) ফারুক জানান, সকালে অফিস টাইম হওয়ায় সড়কে চলাচলরত যাত্রীবাহী যানবাহনে চাপ বেড়েছে। অনেক গাড়ি প্রতিযোগিতা করে গন্তব্যস্থলে আগে যাবার জন্য দুই লাইন করে ওভারটেকিং করছে। এতে করে এ যানজটের সৃষ্টি হয়েছে। সকাল থেকে ট্রাফিক পুলিশের পাশাপাশি রূপগঞ্জ থানা পুলিশ এ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে। আশা করি অল্প সময়ের ভেতর সড়কে যান চলাচল স্বাভাবিক হবে।

RELATED ARTICLES

Most Popular