Homeরাজনীতিশিক্ষক উৎপল কুমার হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে

শিক্ষক উৎপল কুমার হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে

ঢাকার আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে স্টাম্প দিয়ে পিটিয়ে নৃশংসভাবে প্রভাষক উৎপল কুমার সরকারকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ।

০১ জুলাই ২০২২ শুক্রবার সকালে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিন এক যৌথ বিবৃতিতে এ দাবী জানান।

নেতৃদ্বয় বলেন, দেশের মানুষ আজ নিরাপত্তা নিয়ে শঙ্কিত। বিশেষত শিক্ষাপ্রতিষ্ঠানে আশঙ্কাজনক হারে শিক্ষকদের নিরাপত্তার অবনতি ঘটেছে। নিজ শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-অভিভাবক কর্তৃক শিক্ষক লাঞ্চনার ঘটনা প্রায়ই পত্রিকার শিরোনাম হচ্ছে। এ অবস্থায় শিক্ষাঙ্গন চলতে পারে না। শিক্ষাঙ্গনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে ও সন্ত্রাসীদের কঠোরহস্তে দমনে অপরাধীদের কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ সামাজিক পুঁজির চর্চা ও বিকাশ নিশ্চিত করতে হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শিক্ষার্থীকে অনৈতিক ও চরিত্রহীন কর্মকাণ্ড থেকে বিরত রাখতে শিক্ষক হিসেবে তিনি শাসন করেছেন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই স্যারকে পিটিয়ে গুরুতর আহত করে তারই শিক্ষার্থী। এরপর তিনি চিকিৎসাধীন অবস্থায় ২৭ জুন ভোরে মৃত্যুবরণ করেন।

নেতৃদ্বয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, কেউ কেউ এ ঘটনাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক ষড়যন্ত্র তত্ত্বে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টা করছে, তাদের বিষয়েও প্রশাসন কে সচেষ্ট থাকতে হবে।

RELATED ARTICLES

Most Popular