Homeশিক্ষাবাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২২-২৩ বর্ষের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নেজাম উদ্দিন এবং সাধারণ সম্পাদক হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাফিল আলম রাফিল।

শনিবার (২৩ জুলাই) রাতে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এ কমিটি ঘোষণা করেন ফোরামের প্রতিষ্ঠাতা জাহানুর ইসলাম।

পরবর্তীতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেন সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব, আশফাকুজ্জামান এবং মো: ফয়সাল আহাম্মদ। বিজ্ঞপ্তিতে আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয়েছ।

সংগঠনটির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও সভাপতি আবদুল্লাহ আবু সায়ীদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতার অধ্যাপক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম,  ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম, সাংবাদিক আশফাকুজ্জামান। সভাপতিত্ব করেন সদ্য সাবেক সভাপতি মারজুকা রায়না।

নবনির্বাচিত সভাপতি নেজাম উদ্দিন বলেন, সর্বপ্রথম শুকরিয়া জানাই মহান রবের প্রতি যিনি আমার মতো নগন্য একজনকে এমন দায়িত্বের সুযোগ দিয়েছেন।  কৃতজ্ঞতা জানাই সংগঠনের সংশ্লিষ্ট সবার প্রতি। সবার দোয়া ও সহযোগিতার মাধ্যমে এগিয়ে যেতে চাই। ফোরামের অগ্রগতিকে আরো সমৃদ্ধ করতে চাই।

সাধারণ সম্পাদক ইসরাফিল আলম রাফিল বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বাংলাদেশের তরুণ লেখকদের সর্ববৃহৎ সংগঠন। সংগঠনকে এগিয়ে নিতে উপদেষ্টামন্ডলী সহ সংশ্লিষ্ট সবাই আমার উপর যে আস্তা রেখে সাধারণ সম্পাদক জন্য মনোনীত করেছে তার প্রতিদান কাজের মাধ্যমে প্রমাণ করতে চাই।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

RELATED ARTICLES

Most Popular