Homeশিক্ষাঙ্গনঢাবির রোকেয়া হলে অমুসলিম ছাত্রীদের জন্য প্রার্থনা কক্ষ

ঢাবির রোকেয়া হলে অমুসলিম ছাত্রীদের জন্য প্রার্থনা কক্ষ

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে মুসলিম শিক্ষার্থীদের পাশাপাশি ভিন্ন ধর্মের শিক্ষার্থীদের জন্যও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলগুলোতে খোলা হয়েছে আলাদা প্রার্থনা কক্ষ। তারই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের অমুসলিম ছাত্রীদের জন্য একটি প্রার্থনা কক্ষ উদ্বোধন করা করেছে হল প্রশাসন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) আনুষ্ঠানিকভাবে প্রার্থনা কক্ষটি উদ্বোধন করেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা। এসময় হলটির বিভিন্ন ধর্মের শিক্ষার্থী, আবাসিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. জিনাত হুদা বলেন, আজকে রোকেয়া হল পরিবারের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। কারণ আমরা সনাতনী ধর্মাবলম্বীদের বহু আকাঙ্ক্ষিত এই প্রার্থনা কক্ষটি উদ্বোধন করতে পেরেছি। এই প্রার্থনা কক্ষটি উদ্বোধনের ফলে এখানে সম্প্রীতির একটি বার্তা দেয়। ধর্মনিরপেক্ষতার একটি ইঙ্গিত দেয়। এতে করে হলে অবস্থিত সকল ধর্মের ছাত্রীদের ধর্ম পালনের পূর্ণাঙ্গ সুযোগ তৈরি হয়েছে।

প্রার্থনা কক্ষটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরে বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন হলটির সনাতন ধর্মাবলম্বী ছাত্রীরা। তারা মনে করছেন এই প্রার্থনা কক্ষ চালু হওয়ার ফলে একদিকে তারা যেমন ধর্ম পালনের সুযোগ পাবেন অন্যদিকে অসাম্প্রদায়িক চেতনাকেও তারা মনেপ্রাণে লালন করতে পারবেন।

RELATED ARTICLES

Most Popular