Homeজাতীয়শেখ কামালের জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা

শেখ কামালের জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়া সংগঠক শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু পরিষদ।

শুক্রবার (৫ আগস্ট) সকাল ১০টায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

এসময় বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক, সভাপতিমণ্ডলীর সদস্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী রেহান সোবহান, সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণের সময় সংগঠনটির নেতারা বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন।

এসময় সংগঠনটির নেতারা শেখ কামালের রাজনৈতিক জীবনের পাশাপাশি ক্রিড়া ও সংস্কৃতির ক্ষেত্রে অসামান্য অবদানের কথা তুলে ধরেন। স্বাধীন বাংলাদেশে আবাহনী ক্রিড়া চক্র গঠন ও স্পন্দন শিল্পী গোষ্টী প্রতিষ্ঠার মাধ্যমে যুব সমাজকে ক্রিড়া ও সংস্কৃতি ক্ষেত্রে মনোনিবেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শেখ কামাল।

১৯৪৯ সালের এ দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে মাত্র ২৬ বছর বয়সে তাকেও ঘাতকরা হত্যা করে।

RELATED ARTICLES

Most Popular