Homeরাজনীতিজ্বালানি তেলের দাম বৃদ্ধি ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ : বিএনপি

জ্বালানি তেলের দাম বৃদ্ধি ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ : বিএনপি

সব ধরনের জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তকে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ বলে মনে করছেন বিএনপির নেতারা।

তারা বলছেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার নয়। এ কারণে জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। তাই জনগণের কথা চিন্তা না করে একলাফে ৫০ শতাংশের বেশি মূল্যবৃদ্ধি করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ বলেন, বর্তমানে নিত্যপ্রয়োজনীয় সব ধরনের জিনিসপত্রের দাম বৃদ্ধি। এরমধ্যে এখন জ্বালানি তেলের দাম বৃদ্ধির হচ্ছে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’। এরফলে আরও একদফায় সব ধরনের জিনিস পত্রের দাম বৃদ্ধি পাবে

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ঢাকা পোস্টকে বলেন, এক লাফে এতো টাকা দাম বৃদ্ধিতে প্রমাণ হয় দেশের অর্থনীতি এবং সরকারের কোষাগারের অবস্থা খুবই খারাপ। কারণ আমরা দেখেছি ২-৪ টাকা বা ৫-১০ টাকা বৃদ্ধি পেতে। কিন্তু একবারে ৪৬ টাকা বৃদ্ধি পাওয়ার ইতিহাস নেই।

বিএনপির স্থায়ী কমিটির একটি সূত্র জানান, জ্বলানি ও বিদ্যুৎ খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে সারাদেশে বিএনপির কর্মসূচি পালন করেছে কয়েকদিন আগে। আর এ কর্মসূচি পালন করতে গিয়ে ভোলায় গুলিবিদ্ধ হয়ে বিএনপির দুই নেতার মৃত্যু হয়েছে। সেই হত্যার প্রতিবাদে ৮ আগস্ট পর্যন্ত বিএনপির কর্মসূচি চলবে। এরপরই আবার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করা হবে। তার আগে সংবাদ সম্মেলনে করে এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দিতে পারে বিএনপি।

RELATED ARTICLES

Most Popular