Homeসারাদেশতেলের দাম বৃদ্ধি : রাজশাহীতে গণঅধিকার পরিষদের মিছিলে পুলিশের বাধা

তেলের দাম বৃদ্ধি : রাজশাহীতে গণঅধিকার পরিষদের মিছিলে পুলিশের বাধা

দেশে জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে রাজশাহী মহানগরে মশাল মিছিল করেছে ছাত্র-যুব-গণঅধিকার পরিষদের নেতা-কর্মীরা। তাদের মিছিল সামনে গেলে পুলিশ ব্যানার কেড়ে নিয়ে মিছিলে বাধা দান।

জ্বালানি তেল, সার ও নিত্য প্রয়োজনীয় পন‍্যর দাম বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে গন‌অধিকার পরিষদের মশাল মিছিল, মহানগরীর তালাইমারি থেকে সাহেব বাজারের অভিমুখে র‌ওনা দিয়ে আলুপট্টি পৌঁছালে পুলিশ সরকারবিরোধী স্লোগান দিতে নিষেধ করে, নেতাকর্মীদের হাতে থেকে ব্যানার কেড়ে নেয়, । একপর্যায়ে পুলিশের বাধায় মশাল মিছিল পন্ড হয়।

উল্লেখ্য ডিজেল ও কেরোসিনের দাম ৪২.৫% বেড়ে হয়েছে প্রতি লিটার ১১৪ টাকা। পেট্রোলের দাম ৫১.১৬% বেড়ে প্রতি লিটারের দাম হয়েছে ১৩০ টাকা। আর অকটেনের দাম বেড়েছে ৫১.৬৮%, প্রতি লিটার কিনতে গুনতে হবে ১৩৫ টাকা। শুক্রবার মধ্যরাতের পর থেকেই নতুন এ দাম কার্যকর হয়েছে বলে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানিয়েছেন।

হঠাৎ এতো দাম বৃদ্ধির প্রতিক্রিয়ায় মহানগরের নেতা বলেন, ‘সরকারের উন্নয়নের গল্প কোথায় গেলো? গত ২৭ জুলাই শেখ হাসিনা বলেছিলেন, দেশে পর্যাপ্ত জ্বালানি আছে। কিন্তু জ্বালানি কোথায় গেল? আজকের যে বিজ্ঞপ্তি, সেখানে বলা হয়েছে- বাংলাদেশ থেকে ভারতে জ্বালানি পাচার হতে পারে। সেজন্য নাকি দেশে জ্বালানির দাম বাড়ানো হয়েছে। দেশের মানুষের অধিকারকে পদে পদে ক্ষুণ্ন করতে করতে এ পর্যায়ে নিয়ে এসেছেন। আমরা বিশ্বাস করি দেশের মানুষ রাজপথে নেমে গণজোয়ার সৃষ্টি করবে।’

RELATED ARTICLES

Most Popular