Homeরাজনীতিসরকারের বিদায় ঘন্টা বাজছে, তাই মন্ত্রীরা আবোল তাবোল বলছেন : নুর

সরকারের বিদায় ঘন্টা বাজছে, তাই মন্ত্রীরা আবোল তাবোল বলছেন : নুর

সরকারের বিদায় ঘন্টা বাজছে,অবৈধভাবে ক্ষমতা ধরে রাখতে মরিয়া সরকারের মন্ত্রীরা আবোলতাবোল বলছে।এই সরকারের পতনে জীবন দিতে হলে আমরা জীবন দিবো,তবু দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো বলে মন্তব্য করে গণঅধিকার পরিষদ এর সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুলহক নুর।

এসময় তিনি বলেন,’সরকার দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে।ঢাকার বাইরে বিরোধীদের কর্মসূচিতে ছাত্রলীগ,যুবলীগের হেলমেট সন্ত্রাসীদের দিয়ে হামলা করাচ্ছে। তাই বিজয় নিশ্চিত করতে প্রয়োজন হলে দুর্বৃত্তদের প্রতিহত করতে হবে। এক দফা,এক দাবিতে ইতোমধ্যে বিরোধী দলসমূহের আন্দোলন শুরু হয়ে গেছে।’

জুয়া নিয়ে প্রতিবাদ করায় নাটোরে যুব অধিকার পরিষদের নেতা নুর্শাদকে কুপিয়ে হত্যা ও লক্ষ্মীপুরে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ সমাবেশে গণঅধিকার পরিষদ এর নেতা-কর্মীদের উপর ছাত্রলীগ,যুবলীগের অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাকায় যুব অধিকার পরিষদ কর্তৃক আয়োজিত তাৎক্ষণিক মশাল মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে নুরুলহক নুর এই মন্তব্য করেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলো ছাত্রলীগ দখল করে সাধারণ শিক্ষার্থীদের দাসত্বের শৃঙ্খলে আবদ্ধ করেছে,জোর-জবরদস্তি করে ছাত্রলীগের মিছিল-মিটিংয়ে আসতে বাধ্য করছে।প্রশাসন হল চালালে ২০% শিক্ষার্থীও ছাত্রলীগ প্রোগ্রামে পাবে না। ছাত্রলীগ প্রতিহত করতে না পারলে শিক্ষার্থীদের বুয়েটের আবরার,জাহাঙ্গীরনগরের জুবায়েরের মতো লাশ হতে হবে।’

গণঅধিকার পরিষদ এর যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন,বিচার করতে না পারলে, বিচারের দায়িত্ব জনগণের হাতে দিন। কিভাবে বিচার করতে হয়, আপনাদের শিখিয়ে দিবে এদেশের মানুষ। শৃঙ্খলাতে জনগণ বাধ্য হয়ে বিচারের দায়িত্ব হাতে তুলে নেয়, ফলাফল কি হয়েছে দেখেছেন। আজকে যদি হত্যা, গুম, খুন বন্ধ না করেন, বিচারহীনতার সংস্কৃতি বন্ধ না করেন, তাহলে এর পরিণাম হবে ভয়াবহ। জনগণ রাস্তায় নামলে ক্ষমতার মসনদ টিকবেনা, ভেঙে চুরমার হয়ে যাবে। তার আগেই সুষ্ঠু নির্বাচন নিয়ে বিদায় গ্রহণ করুন।

গণঅধিকার পরিষদ এর যুগ্ম আহবায়ক ফারুক হাসান বলেন, নাটোরে যুব অধিকার পরিষদের নেতা নুশ্বাদ হত্যায় যারা জড়িত তাদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে আইনের আওতায় নিয়ে আসতে হবে, অন্যথায় রাজপথে তার জাবাব আমরা দিবো।
একইসাথে লক্ষ্মীপুরে ছাত্রলীগের বর্বর হামলায় যেসকল সন্ত্রাসী জড়িত তাদেরও বিচারের আওতায় নিয়ে আসতে হবে।।

বাংলাদেশ যুব অধিকার পরিষদ এর সভাপতি মনজুর মুরশেদ বলেন,দেশের আইনে শাসন না থাকার কারণে মানুষের অপরাধে মাত্রা বেড়ে গেছে। নাটোর সদর উপজেলার আহবায়ক নুশ্বাদ প্রামাণিকের হত্যাকারীদের ৪৮ ঘন্টার ভেতর গ্রেফতার করে বিচারে আওতায় আনতে হবে এবং তার পরিবারকে সম্পূর্ণ নিরাপত্তা দিতে হবে।

মশাল মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন,গণঅধিকার পরিষদ এর যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান,যুব অধিকার পরিষদের সহ-সভাপতি হোসাইন নুর।

RELATED ARTICLES

Most Popular