Homeসারাদেশযশোরের নওয়াপাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জরিমানা আদায়

যশোরের নওয়াপাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জরিমানা আদায়

বিলাল মাহিনী, যশোর :

যশোরের অভয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নিষিদ্ধ পলিথিন সংরক্ষন ও ব্যবহারের বিক্রয়ের দায়ে তিনটি ব্যবসা প্রতিষ্টানে ৪ হাজার ৫শত টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

২১ শে আগষ্ট যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালাত সূত্রে জানা গেছে, গোপন সংবাদ পেয়ে রোববার (২১ আগষ্ট) বিকালে উপজেলার এক্সিকিউটিভ ম্যাজেস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) তানজিলা আখতার ও পরিবেশ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক মোঃ সাঈদ আনোয়ার নওয়াপাড়া নূরবাগ মোড়ে মতিয়ার এন্টারপ্রাইজে অভিযান চালায়।

এ সময় ওই দোকানে নিষিদ্ধ পলিথিন বস্তায় চাউল বিক্রয়ের দায়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দোকানের মালিককে ১ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। 

এ ছাড়া একই এলাকায় সরদার ষ্টোরে নিষিদ্ধ পলিথিন বিক্রয় ও সংরক্ষণ করাই মালিককে ১ হাজার ৫ শত টাকা জরিমানা করে তা আদায় করেন। একই সাথে  দি শেখ এন্টারপ্রাইজে নিষিদ্ধ পলিথিন বস্তায় চাউল বিক্রয়ের দায়ে ২ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। 

এসময় অভিযানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর যশোরের সহকারি পরিচালক হারুন-আর-রশিদ, অভয়নগর থানা পুলিশের (এএসআই) কমল কৃষ্ণ দাস, উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক মিরাজ হোসেন প্রমুখ।

এই অভিযান কে স্থানীয় জনগন স্বগত জানিয়েছেন,একই সাথে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। 

বিজ্ঞজনেরা বলেন “পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর যা আমাদের মাটির উর্বরতা নষ্ট করে এই পলিথিনের ব্যবহার কমানো না গেলে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম বিপর্যয়ের সন্মুখীন হবে।”  তাই এ ধরনের অভিযান শুধু দু এক দিন নয় নিয়মিত পরিচালনার জোর দাবী জানান।

RELATED ARTICLES

Most Popular