Homeরাজনীতিছাত্র অধিকার পরিষদের হাসান আল মামুনের জামিন

ছাত্র অধিকার পরিষদের হাসান আল মামুনের জামিন

ধর্ষণের অভিযোগের মামলায় ছাত্র অধিকারের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনকে হাইকোর্টে দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। এর ফলে মামুনের কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার (২২ আগস্ট) আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে হাসান আল মামুনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও মোহাম্মদ শিশির মনির।

আদেশের পর আইনজীবী মোহাম্মদ শিশির মনির জানান, ছাত্র অধিকারের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে তার সাবেক এক নারী সহকর্মী মামলা দায়ের করেন। এরপর তিনি ২০২১ সালের ২ নভেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

পরবর্তীতে হাসান আল মামুন জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। গত ২৪ ফেব্রুয়ারি হাইকোর্ট জামিন আবেদনের শুনানি নিয়ে হাসান আল মামুনকে জামিন দেন। এরপর রাষ্ট্রপক্ষ হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে আপিল করলে গত ১ মার্চ চেম্বার আদালত মামুনের জামিন ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন। এরপর হাইকোর্টের পূর্ণাঙ্গ আদেশ প্রকাশিত হলে রাষ্ট্রপক্ষ আপিল (সিপি) দায়ের করেন। আজ আপিল বিভাগ শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিয়ে হাইকোর্টের জামিন আদেশ বহাল রাখেন। এর ফলে হাসান আল মামুনের কারামুক্তিতে আর কোনো বাধা রইল না।

RELATED ARTICLES

Most Popular