Homeজাতীয়আমার বিশ্বাস তোমাদের হাত ধরেই এদেশে গণতন্ত্র ফিরবে নুর: মাহবুব তালুকদার

আমার বিশ্বাস তোমাদের হাত ধরেই এদেশে গণতন্ত্র ফিরবে নুর: মাহবুব তালুকদার

বুধবার (২৪ আগষ্ট) দুপুর ১২ টা ৫০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার মৃত্যুবরণ করেছেন। তার এই আকস্মিক মৃত্যুতে গণঅধিকার পরিষদ এর আহ্বায়ক ড.রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুলহক নুর গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সম্পর্কে গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুলহক নুর বলেন- কিছুদিন আগে সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের সাথে এক সৌজন্য সাক্ষাতে বাংলাদেশের গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্হা নিয়ে আলাপকালে তিনি বলেছিলেন ❝নুর আমি হয়তো থাকবো না তুমি কিছু একটা করিও দেশের জন্য। আমার বিশ্বাস তোমাদের হাত ধরেই এদেশে গণতন্ত্র ফিরবে। আমি অনেক চেষ্টা করেছি; পারলাম না নুর! ওরা আমাকে পাগল বলে, বলোতো নুর, আমি কি পাগল? বলতে বলতে কেঁদে ফেললেন। কাঁদতে কাঁদতে বললেন আমি যদি এদেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন দেখে যেতে পারতাম! জানো নুর, নির্বাচননামা নামে একটি বই লিখছি আমার মৃত্যুর পরে প্রকাশ করবো বলে। বইয়ে তোমার নামও লিখেছি নুর! তবে জীবিত থাকাকালীন প্রকাশ করে হেনস্তা হতে চাই না!

ভিপি নুরুলহক নুর বলেন, বিনা ভোটের সরকারের কর্তৃত্ববাদী শাসনামলে দেশের গণতন্ত্রের ভঙ্গুর অবস্থায় শাসকগোষ্ঠীর রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপদানে সব সময় সোচ্চার ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে জাতি একজন প্রকৃত দেশপ্রেমিক,সৎ-সাহসী, গুণী মানুষকে হারালো।এ ক্ষতি অপূরনীয়।আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি।

RELATED ARTICLES

Most Popular