Homeরাজনীতিঅবৈধভাবে ক্ষমতায় থাকতে সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীতে অবতীর্ণ করেছে

অবৈধভাবে ক্ষমতায় থাকতে সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীতে অবতীর্ণ করেছে

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি শান্তিপূর্ণ শোভাযাত্রার আয়োজন করে। শান্তিপূর্ণ এই শোভাযাত্রায় পুলিশ সম্পূর্ণ বিনা উস্কানিতে হামলা ও গুলি চালায়।পুলিশের গুলিতে শাওন নামে যুবদলের এক কর্মী নিহত ও অর্ধশতাধিক আহত হয় বলে জানা যায়।নারায়ণগঞ্জ ছাড়াও নেত্রকোনা ,মানিকগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির কর্মসূচিতে পুলিশ,ছাত্রলীগ,যুবলীগ হামলা চালায়।একটি রাজনৈতিক দলের গণতান্ত্রিক কর্মসূচিতে গুলিয়ে চালিয়ে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণঅধিকার পরিষদ।

গণঅধিকার পরিষদ এর আহ্বায়ক ড.রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুলহক নুর এক যৌথ বিবৃতিতে বলেন,”নারায়ণগঞ্জে রাজনৈতিক দলের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে বিরোধী দলের নেতা-কর্মীদের উপর গুলি চালিয়ে সরকার তার ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি করে মানুষ হত্যা করে সরকার পরিস্থিতিকে সংঘাতের দিকে ঠেলে দেওয়ায় গণঅধিকার পরিষদ গভীর উদ্বেগের সাথে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।ভোটারবিহীন এই সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে পুলিশকে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করছে।

আইনশৃঙ্খলা বাহিনীকে ফ্যাসিবাদী সরকারের বেআইনি নির্দেশ পালন থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ প্রশাসনকে জনগণের প্রতি তাদের সাংবিধানিক দায়িত্ব ও দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে জনগণের পাশে দাঁড়ানের আহ্বান জানান। একই সাথে দলমত নির্বিশেষে এই বিনা ভোটের মাফিয়া সরকারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
গণঅধিকার পরিষদ শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে এবং গণতন্ত্র পুণরুদ্ধারে সব যৌক্তিক আন্দোলনে দল-মত নির্বিশেষে সহঅবস্থান করবে।

RELATED ARTICLES

Most Popular