Homeশিক্ষাসহপাঠীর মা'কে প্ররোচনামূলক আত্মহত্যার বিচার চেয়ে বুয়েটে মানববন্ধন

সহপাঠীর মা’কে প্ররোচনামূলক আত্মহত্যার বিচার চেয়ে বুয়েটে মানববন্ধন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)  কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী নাফিস ইসলামের মা নাজমা ইসলামের প্ররোচনামূলক আত্মহত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বুয়েট শিক্ষার্থীরা।

বুধবার (৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ‘বুয়েটের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় তারা, আমার বন্ধু এতিম কেন জবাব চাই জবাব চাই; আমার বন্ধু ঘরছাড়া কেন জবাব চাই জবাব চাই; স্বামী নির্যাতিতা একজন মায়ের সন্তান বলছি; Say no to domestic violence’ ইত্যাদি প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

মানববন্ধন থেকে নাফিস ইসলামের মায়ের আত্মহত্যার সুষ্ঠু তদন্ত ও যথাযথ বিচার এবং নাফিস ইসলামের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমাদের সহপাঠীর (নাফিস ইসলাম) বাবা একজন অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার। তার ভাষ্য অনুযায়ী তার মা’কে নিয়মিত নির্যাতন করতো। বেশ কয়েকবছর ধরেই। গত ৩০ মে তার মা আত্মহত্যা করে মারা যান। তার মায়ের শরীরে অনেক আঘাতের চিহ্ন পাওয়া যায়। তিনি মারা যাওয়ার আগে একটা সুইসাইড নোট লিখেছেন সেখানে নির্যাতনের কথাও তুলে ধরেছেন। আমরা মনে করি এটি প্ররোচনামূলক আত্মহত্যা।

তারা আরো বলেন, আমরা এর সুষ্ঠু তদন্ত ও যথাযথ বিচার দাবি করছি এবং আমাদের সহপাঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছি। ক্ষমতা দেখি যাতে কেউ পার পেয়ে না যায় সে দাবি জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular