Homeআন্তর্জাতিকবৈধ পথে টাকা না পাঠালে প্রবাসীদের স্বজনরা আইনের আওতায় আসতে পারে।বাঃপ্রঃঅঃপ নিন্দা

বৈধ পথে টাকা না পাঠালে প্রবাসীদের স্বজনরা আইনের আওতায় আসতে পারে।বাঃপ্রঃঅঃপ নিন্দা

গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মন্তব্য করেন “বৈধ পথে টাকা না পাঠালে প্রবাসীদের স্বজনরা আইনের আওতায় আসতে পারেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলীর এমন মন্তব্যের প্রতিবাদে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের পক্ষ থেকে আজ ১০/০৯/২০২২ইং রোজ শনিবার এক প্রেস_বিজ্ঞপ্তি প্রকাশ করে। 

উক্ত প্রেস_বিজ্ঞপ্তিতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলীর প্রবাসীদের স্বজনদেরকে হুমকি ধামকি দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ করা হয়। 

গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মন্তব্য করেন “বৈধ পথে টাকা না পাঠালে প্রবাসীদের স্বজনরা আইনের আওতায় আসতে পারেন।” (সিআইডি) প্রধান দায়িত্বশীল জায়গা থেকে প্রবাসীদের স্বজনদেরকে ভয়ভীতি প্রদর্শন মূলক ও অযাচিত বক্তব্য দেওয়া মোটেও গ্রহণযোগ্য নয় ও প্রায় ১ কোটি ২০ লাখ প্রবাসী ও তাদের স্বজনরা তাঁর এই বক্তব্যে মনক্ষুন্ন ও বিক্ষুব্ধ। ইতিপূর্বেও সরকারের বিভিন্ন এমপি মন্ত্রীরাও প্রবাসীদের নিয়ে একরকম অযাচিত বক্তব্য রেখেছেন যা কোনো ভাবেই গ্রহণ যোগ্য নয়।

আমরা সকলেই অবগত আছি করোনা মহামারির ধকল না কাটতেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধে সৃষ্ট বিশ্ব মন্দা পরিস্থিতিতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ মজবুত রাখতে রেমিট্যান্স প্রবাহে গতি জরুরি। বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভে রপ্তানি আয়ের পাশাপাশি উল্লেখযোগ্য ভূমিকা রাখছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স ও বাংলাদেশের অর্থনীতি এখনো ঠিক আছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে। এখানে উল্লেখ্য যে, বেশীরভাগ রেমিট্যান্স যোদ্ধারা বৈধভাবেই দেশে রেমিট্যান্স পাঠায়।

এমতাবস্থায়, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলীর প্রবাসীদের স্বজনদেরকে হুমকি ধামকি দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

পাশাপাশি প্রবাসী ও প্রবাসীদের পরিবারের জান মালের নিরাপত্তার জন্য “প্রবাসী নিরাপত্তা আইন” প্রণয়ন ও বাস্তবায়নের দাবী জানাচ্ছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

বার্তা প্রেরক,

মোঃ সাইফুল ইসলাম

দপ্তর সম্পাদক

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ 

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ 

মোবাইলঃ +27 61 377 9180

RELATED ARTICLES

Most Popular