Homeশিক্ষাঙ্গনঢাবি সাংবাদিক সমিতির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাবি সাংবাদিক সমিতির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে প্রতিষ্ঠার ৩৭ বছর পার করলো দেশের ক্যাম্পাস সাংবাদিকদের অন্যতম প্রাচীন সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। সোমবার উৎসবমুখর পরিবেশে বর্ণিল আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটি।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থিত অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমিতির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এছাড়াও অনুষ্ঠানে টিএসসির ভারপ্রাপ্ত পরিচালক মো. আকবর আলী, ডুজার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি মামুন তুষার। উপস্থিত ছিলেন সমিতির অন্যান্য সদস্যরা।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, এটি অত্যন্ত আনন্দের চেয়ে একটি প্রতিষ্ঠান আজকে তার ৩৮তম বর্ষে পদার্পণ করল। বাংলাদেশের শিক্ষাঙ্গনে সাংবাদিকতা পেশার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নিঃসন্দেহে একটি পথিকৃত প্রতিষ্ঠান। সেজন্য অত্যন্ত আনন্দের সাথে লক্ষ্য করি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ করে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এ ধরণের সাংবাদিক সমিতি গড়ে উঠেছে। এটির গুরুত্ব অসাধারণ। প্রাতিষ্ঠানিক পর্যায়ে যখন এ ধরণের সংগঠন থাকে সে সংগঠন যখন নির্ভীক ও বস্তুনিষ্ঠভাবে কাজ করে তখন সেটির গুরুত্ব অশেষ। গুরুত্ব এখানেই যে নানা ধরণের অসংগতি, বিচ্যুতি ও অসামঞ্জস্যতা সে সকল বিষয়ের প্রতি সাংবাদিকদের সবসময়ই সুতীক্ষ্ণ দৃষ্টি থাকে।

উপাচার্য আরো বলেন, তারা যে সকল লেখনী প্রকাশ করে সেগুলো দিয়েই কিন্তু পলিসি মেকিংয়ে সেগুলোর গুরুত্ব রাখে। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সে কাজটি করি। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি পেশাদারিত্বের সাথে তার যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছে। আমরা প্রত্যাশা করব তাদের এই ধারাটা যেন অক্ষুণ্ণ থাকে, অব্যাহত থাকে। আজকের এই সুন্দর দিনে সাংবাদিক সমিতির সকল সদস্যকে অভিনন্দন জানাই, তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাই।

RELATED ARTICLES

Most Popular