HomeUncategorizedশিক্ষার্থীদের ফ্রিল্যান্সিংয়ের প্রশিক্ষণ দেবে ছাত্রলীগ

শিক্ষার্থীদের ফ্রিল্যান্সিংয়ের প্রশিক্ষণ দেবে ছাত্রলীগ

তরুণ প্রজন্মকে আরো বেশী দক্ষ ও আরো বেশী কর্মমুখী করতে শিক্ষার্থীদের ফ্রিল্যান্সিংয়ের প্রশিক্ষণ দেবে বাংলাদেশ ছাত্রলীগ। উদ্যােগের অংশ হিসেবে প্রাথমিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শত শিক্ষার্থীকে আইটি বিষয়ক ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেয়া শুরু করেছে সংগঠনটি।

ছাত্রলীগের উপ-বিজ্ঞান সম্পাদক সবুর খান কলিন্সের উদ্যােগে কার্যক্রমটি শুরু হয়েছে৷ বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের হলরুমে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। এ কার্যক্রমে সহযোগীতা করছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট।

অনুষ্ঠানে ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশনের সদস্য পদ গ্রহণের মাধ্যমে সারা বিশ্বের তথ্য প্রযুক্তির সাথে সেতু বন্ধন রচনা করেছিলেন। তাঁর দূরদর্শী নেতৃত্বের কারণে ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাঙালি জাতিকে তিনি স্যাটেলাইটের সাথে পরিচয় করিয়ে দিয়েছিলেন৷ বিজ্ঞান মনস্ক জাতি গড়ে তোলার জন্য স্বাধীনতার পরবর্তীতে কুদরত-ই খোদা কমিশন গঠন করার মাধ্যমে বিজ্ঞান ভিত্তিক সমাজ গঠনের উদ্যােগ গ্রহণ করেছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা ২০০৮ সালের ১২ ডিসেম্বর ক্ষমতায় আসার পর থেকে মোবাইল এবং কম্পিউটারকে সহজলভ্য করে সাধারণ মানুষের কাছে পৌছে দিয়েছেন। এ দেশের সাধারণ মানুষকে তথ্য প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দিয়েছেন। চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী তরুণ সমাজ গড়ে তোলার জন্য ইন্টারনেট সহ তথ্য প্রযুক্তির সব পণ্যকে সহজলভ্য করে তোলা হয়েছে। সরকার রেমিটেন্স যোদ্ধা হিসেবে তাদের সম্মান এবং মর্যাদা প্রদান করেছেন।

RELATED ARTICLES

Most Popular