Homeশিক্ষাঙ্গনঢাবির সুফিয়া কামাল হলের ৩ শিক্ষার্থীর স্বর্ণপদক ও ৯৬ শিক্ষার্থীর বৃত্তি লাভ

ঢাবির সুফিয়া কামাল হলের ৩ শিক্ষার্থীর স্বর্ণপদক ও ৯৬ শিক্ষার্থীর বৃত্তি লাভ

পড়াশুনার পাশাপাশি সংস্কৃতি ও ক্রীড়াসহ হলের বিভিন্ন কর্মকাণ্ডে সফলতা অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কামাল হলের ৩জন শিক্ষার্থী হল ট্রাস্ট ফান্ড স্বর্ণপদক এবং বিভিন্ন শিক্ষাবর্ষের ৯৬ জন শিক্ষার্থী ট্রাস্ট ফান্ড বৃত্তি লাভ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বুধবার সন্ধ্যায় হল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, বৃত্তির অর্থ ও সনদ তুলে দেন।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন ফার্মেসি বিভাগের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের তানজিনা আক্তার সুমা, অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আফরিদা জিননুরাইন উর্বি এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মৌসুমি।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তৌহিদা রশীদ-এর সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ট্রাস্ট ফান্ডের সভাপতি অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক শেখ জিনাত শারমিন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান স্বর্ণপদক ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘শ্রেণিকক্ষ, পাঠাগার ও ল্যাবরেটরীতে ভাল ফলাফল করার পাশাপাশি শিক্ষার্থীরা যখন শিল্প, সংস্কৃতি, ক্রীড়াসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত থাকেন তখন তারা মানবিক মূল্যবোধসম্পন্ন ও দক্ষ মানব সম্পদে পরিণত হয়। এধরণের শিক্ষার্থীদের কখনও হতাশা স্পর্শ করেনা এবং তারা সমাজের অনেক অনাকাঙ্খিত ঘটনা এড়িয়ে চলতে পারেন।’

তিনি আরও বলেন, ‘শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিকূলতা মোকাবেলায় এবং তাদের সামাজিক ও অর্থনৈতিক সুরক্ষা প্রদানের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করা হয়েছে। এই ইউনিট শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি বিভিন্ন সহযোগিতা প্রদান করবে। অন্তর্ভুক্তিমূলক সমাজ উন্নত বিশ্বের চালিকাশক্তি উল্লেখ করে উপাচার্য দেশের উন্নতি ও সমৃদ্ধির ধারাকে এগিয়ে নিতে সমন্বিতভাবে কাজ করার জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।’

RELATED ARTICLES

Most Popular