Homeরাজনীতিসংবিধানকে নতুন করে বিনির্মাণ করবে গণতন্ত্র মঞ্চ : নুর

সংবিধানকে নতুন করে বিনির্মাণ করবে গণতন্ত্র মঞ্চ : নুর

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরু বলেন, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য গনতন্ত্র মঞ্চ তেরী করা হয়েছে, কোন দলকে ক্ষমতা থেকে নামানো কিংবা ক্ষমতায় আনার জন্য নয়। দেশের জনগণকে সাথে নিয়ে রাজপথে দুর্বার আন্দোলনের মাধ্যমে আমরা ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করব।

শুক্রবার বিকেলে শাহবাগে গণতন্ত্র মঞ্চের সমাবেশে তিনি এসব কথা বলেন।

আওয়ামীলীগ সরকার দেশে দুর্বৃত্তায়ন কায়েম করেছে উল্লেখ করে ডাকসুর এই সাবেক ভিপি বলেন, আজকাল চট্রগ্রামে ডিসি প্রধানমন্ত্রীকে ক্ষমতায় আসার জন্য মোনাজাত করে, পুলিশ কমিশনার আওয়ামীলীগের শোভাযাত্রায় অংশ নেয়, সুপ্রিম কোর্টের বিচারপতি আওয়ামী লীগ নেতার নির্বাচনী প্রচারণায় অংশ নেয়, ইডেনের অধ্যক্ষ ছাত্রলীগের অপকর্মকে প্রশ্রয় দেয়। এগুলো হচ্ছে হাসিনা সরকারের উন্নয়নের নমুনা, এভাবেই তারা দেশ ও জাতিকে ধ্বংস করে দিচ্ছে।

বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগকে দিয়ে পরিকল্পিতভাবে হামলা করিয়ে সরকার নিজেদের চরিত্র সবার সামনে তুলে ধরছে দাবি করে নুরু বলেন, হামলা মামলা দিয়ে জনগণের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। আমরা এই স্বৈরাচারী সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকব

নুর বলেন, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য গনতন্ত্র মঞ্চ তৈরি করা হয়েছে, কোন দলকে ক্ষমতা থেকে নামানো কিংবা ক্ষমতায় আনার জন্য নয়। দেশের জনগণকে সাথে নিয়ে রাজপথে দুর্বার আন্দোলনের মাধ্যমে আমরা ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করব। হামলা মামলা দিয়ে জনগণের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। আমরা এই স্বৈরাচারী সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকব।

তিনি বলেন, এই মূহুর্তে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে। রাজনৈতিক দলগুলোর ঐক্যমতের ভিত্তিতে গণতন্ত্র মঞ্চ উদ্যোগ নিয়ে এই সংবিধানকে নতুন করে বিনির্মাণ করবে। এই সংবিধান গত ৫০ বছরে ১৭ বার সংশোধন করা হয়েছে। প্রতিটি সংশোধন ছিল শাসকদের সুবিধার জন্য।

RELATED ARTICLES

Most Popular