Homeরাজনীতিরাজনৈতিক সংকট মোকাবেলায় চরমোনাই পীরের আমন্ত্রণে ভিপি নুর

রাজনৈতিক সংকট মোকাবেলায় চরমোনাই পীরের আমন্ত্রণে ভিপি নুর

সংস্কারমূলক রাজনীতির প্রবর্তক মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম রহ. এর আধ্যাত্মিকতা ও রাজনীতির ভারসাম্যপূর্ণ সমন্বয় ঘনিভূত রাজনৈতিক সংকট উত্তোরণে সহায়তা করবে। তিনি রাজনীতিকে ইসলাম, দেশ ও মানবতার জন্য কল্যাণকর করে তোলার লক্ষ্যে নির্মোহ ইবাদতের রাজনীতির চর্চা করতেন। এ কারণে তিনি সবসময় ইসলাম ও দেশের স্বার্থ বিরোধী যেকোনো সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।
আজ ১৫ অক্টোবর শনিবার রাজধানীর হোটেল ইম্পেরিয়াল ইনারন্যাশনালে ইসলামী যুব আন্দোলন আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা আমীর মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম (পীর সাহেব চরমোনাই রহ.) এর রাজনৈতিক দর্শন শীর্ষক সিম্পোজিয়ামে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সৈয়দ ফজলুল করীম রহ. এর চিন্তাধারা ছিল গরীব মেহনতি মানুষের মুক্তির দর্শন। স্বাধীনতার পর থেকে দেশ বিশেষত দুটি দলের পুঁজিবাদী শাসনের কাছে জিম্মি, মানুষকে এই দুঃশাষনের যাঁতাকল থেকে মুক্তি দেয়ার লক্ষ্যে তিনি ঘোষনা করেছিলেন, নো আওয়ামিলীগ, নো বিএনপি ইসলাম ইস দ্য বেস্ট। এই শ্লোগানকে ধারন করে এদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা করে শায়খ রহ. এর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদের উপস্থাপনায় সিম্পোজিয়ামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওয়াহাব মিনার, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, বাংলাদেশ খেলাফত আন্দোলন-এর নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, বাংলাদেশ মুসলীম লীগের সাধারন সম্পাদক কাজী আবুল খায়ের, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি ড. আব্দুল লতিফ মাসুম,
গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আবু মুসা, বাংলাদেশ ন্যাপ-এর মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া,
বক্তার তাদের বক্তৃতায় সৈয়দ ফজলুল করীম রহ. এর বর্নাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং তাঁর বিভিন্ন গুণাবলীর ভূয়সী প্রশংসা করেন।

এছাড়াও আরও আলোচনা করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর মাওলানা আব্দুল হক আজাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, খোন্দকার গোলাম মাওলা, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, উপদেষ্টা আল্লামা ওমর ফারুক স্বন্দ্বিপী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ুম, সহকারী সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসাইন, সহকারী দাওয়াহ ও প্রচার সম্পাদক শেখ ফজলুল করীম মারুফ, এবি যুব পার্টির আহবায়ক ইলিয়াস আলী প্রমুখ।

উল্লেখ্য, সিম্পোজিয়ামে অতিথিদেরকে সাথে নিয়ে পীর সাহেব চরমোনাই মাওলানা সৈয়দ ফজলুল করীম (পীর সাহেব চরমোনাই রহ.) জীবনী স্মারকের মোড়ক উন্মোচন করেন।

RELATED ARTICLES

Most Popular