Homeসারাদেশআওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে আমতলীতে ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে আমতলীতে ১৪৪ ধারা জারি

বরগুনার আমতলী উপজেলায় একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচির কারণে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।আজ বুধবার সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।গতকাল মঙ্গলবার বিকেলে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান ১৪৪ ধারা জারির আদেশ দেন। স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়,আমতলী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের ভাগনে আবুল কালাম আজাদকে হত্যাচেষ্টার ঘটনায় গত শনিবার আওয়ামী লীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ১৫ নেতা-কর্মীর বিরুদ্ধে আমতলী থানায় মামলা হয়েছে। জড়িত ব্যক্তিদের বিচারের দাবিতে আজ আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশের আয়োজন করেন মেয়রপক্ষের লোকজন।

অপরদিকে,মামলা থেকে অব্যাহতি চেয়ে আসামিদের পক্ষে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগের আরেকটি অংশ।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো. আসাদুজ্জামান ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেন।তিনি বলেন, ১৪৪ ধারা বহাল থাকা অবস্থায় সব ধরনের সমাবেশ ও মাইকিং নিষিদ্ধ থাকবে।

উল্লেখ্য,গত ২১ মে রাতে আমতলী উপজেলার খুড়িয়া খেয়াঘাট এলাকায় মেয়র ও আমতলী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিয়ার রহমানের ভাগনে আবুল কালাম আজাদকে কুপিয়ে ও হাত-পায়ের রগ কেটে জখম করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পরের দিন আহত ব্যক্তি বাদী হয়ে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম মুসা, উপজেলা যুবলীগের সভাপতি জি এম ওসমানী হাসানসহ ১৫ জনের বিরুদ্ধে আমতলী থানায় চাঁদা দাবি ও হত্যাচেষ্টার মামলা করেন।

RELATED ARTICLES

Most Popular