Homeশিক্ষাঙ্গনঢাবির ৫৩তম সমাবর্তনে স্বর্ণপদক পেয়েছেন ১৩১ শিক্ষক-শিক্ষার্থী

ঢাবির ৫৩তম সমাবর্তনে স্বর্ণপদক পেয়েছেন ১৩১ শিক্ষক-শিক্ষার্থী

শিক্ষা ও গবেষণা এবং বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৩১ জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ১৫৩টি স্বর্ণপদক দেওয়া হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ তাদের এই পদক প্রদান করেন।

ঢাবির ইতিহাসে এবার সর্বোচ্চ স্বর্ণপদক দেওয়া হয়েছে। এর আগে ৫২তম সমাবর্তনে ৯৮ টি, ৫১তম সমাবর্তনে ৯৬টি, ৫০তম সমাবর্তনে ৯৪টি, ৪৯তম সমাবর্তনে ২৯টি এবং ৪৮তম সমাবর্তনে ৩৩টি স্বর্ণপদক দেওয়া হয়। এছাড়া এবার ৯৭জনকে পিএইচডি, ২জনকে ডিবিএ এবং ৩৫জনকে এম ফিল ডিগ্রি প্রদান করা হয়েছে।

এর আগে আজ দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর আগে ১১টা ৫৫ মিনিটে রাষ্ট্রপতির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কনস্টিট্যুয়েন্ট কলেজের অধ্যক্ষ/ইনস্টিটিউটের পরিচালকদের অংশগ্রহণে সমাবর্তন শোভাযাত্রা কার্জন হল থেকে শুরু হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এবারের সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে রয়েছেন নোবেল বিজয়ী ফরাসী অর্থনীতিবিদ ড. জ্যঁ তিরোল। তাঁকে সম্মানসূচক ডক্টর অব লস ডিগ্রি প্রদান করা হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

RELATED ARTICLES

Most Popular