Homeশিক্ষাঙ্গনগবিতে সঙ্গীত পরিচালকের অশ্রুশিক্ত বিদায়

গবিতে সঙ্গীত পরিচালকের অশ্রুশিক্ত বিদায়

গবি প্রতিনিধিঃ

‘ওগো দুখজাগানিয়া তোমায় গান শুনাব” রবীন্দ্র সঙ্গীতের বিখ্যাত সেই গানের লাইনটি উজ্জীবন করে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের(গবি) বাংলা বিভাগের একজন শিক্ষক, শিল্পী ও সঙ্গীত পরিচালক এনায়েত-এ-মওলা জিন্নাহকে বিদায় সংবর্ধনা দেওয়া  হয়েছে। 

সোমবার(২৮ নভেম্বর) সকাল ১১টায় একাডেমিক ভবনের ৩০১ নম্বর কক্ষে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মনসুর মুসার এ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য(ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম  ও রেজিস্ট্রার এস.তাসাদ্দেক আহমেদ। এছাড়াও বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও তার সহকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময়, উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, ‘আপনাদের মধ্য থেকে যদি কোনো ভালো শিল্পী উঠে আসে তবে আমরা তাদের বৃত্তি দেবো। অন্তত ৮-১০ জনকে বৃত্তি দেয়ার অবস্থা আমাদের আছে।’ 

তিনি আরো বলেন, ‘দেশে অনেক মুক্তিযোদ্ধা আছে যারা দারিদ্রতায় জর্জরিত। প্রান্তিক এসব মুক্তিযোদ্ধাদের দিকে আরও মনোযোগ দেয়া উচিত যাতে তাদের অবস্থার উন্নতিসাধন হয়।’

অনুষ্ঠানটি শেষ হয় আবৃত্তি ও গানের মাধ্যমে। উক্ত অনুষ্ঠানে গান পরিবেশন করেন সঙ্গীত পরিচালক এনায়েত-এ-মওলা জিন্নাহ।

RELATED ARTICLES

Most Popular