Homeআন্তর্জাতিককরোনায় বিশ্বে একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু

করোনায় বিশ্বে একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে করোনা সংক্রমণে নতুন করে আরও ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩৭ হাজার ৯১৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৫৯ লাখ ৮৩ হাজার ৪৩১। এর মধ্যে মারা গেছে ৪১ লাখ ৯৩ হাজার ১শ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১৭ কোটি ৭৬ লাখ ৬১ হাজার ৩৭২ জন। বিশ্বের ২২০টি দেশ ও অঞ্চলে এই প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৫৩ লাখ ৫৩ হাজার ৯২৩ জনের। এদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ২৭ হাজার ৩৫১ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৫ লাখ ৭১ হাজার ৪৩৪ জন।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৪ লাখ ৮৪ হাজার ৬০৫ জন। এদের মধ্যে মারা গেছেন চার লাখ ২২ হাজার ৫৪ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩ কোটি ৬ লাখ ৬৩ হাজার ১৪৭ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনে।। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৭৭৯ জন। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে।

RELATED ARTICLES

Most Popular