Homeদূর পরবাসযুক্তরাজ্যে বাংলাদেশী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে প্রবাসী অধিকার পরিষদ

যুক্তরাজ্যে বাংলাদেশী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে প্রবাসী অধিকার পরিষদ

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ,যুক্তরাজ্য শাখা।একই সাথে,সংগঠনের সদস্যদের সাংগঠনিক দক্ষতা বৃদ্ধির লক্ষে আয়োজন করা হয় সাংগঠনিক কর্মশালা।

সোমবার(৩০আগষ্ট) যুক্তরাজ্যের লন্ডনস্থ বার্নসলি ষ্ট্রীটের কলিংউড কমিউনিটি হলে এই কর্মসূচি অনুষ্টিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠান ও সাংগঠনিক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত হন ডাকসুর সাবেক ভিপি ও প্রবাসী অধিকার পরিষদের প্রধান উপদেষ্টা নুরুলহক নুর।

অনুষ্ঠানে সংবর্ধনা প্রাপ্তরা হলেন-যুক্তরাজ্যের অক্সফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সাউদা সিদ্দিক,কভেন্ট্রি ইউনিভার্সিটির শিক্ষার্থী মো:আমিনুল ইসলাম,কুইন মেরি ইউনিভার্সিটির শিক্ষার্থী জহিরুল ইসলাম,ব্রেডফোর্ডশায়ার ইউনিভার্সিটির শিক্ষার্থী কামরুল হাসান ও কেমব্রিজ ইউনিভার্সিটির শিক্ষার্থী হাফিজ জাকারিয়া উদ্দিন।

প্রবাসী অধিকার পরিষদ যুক্তরাজ্য শাখার সভাপতি জামান আহমেদ সিদ্দিকির সভাপতিত্বে ও সহ-সভাপতি সাবিকুন নাহার এবং সাধারণ সম্পাদক খন্দকার সাইদুজ্জামান সুমন এর পরিচালনায় অনুষ্ঠানের উদ্ভোধন করেন প্রবাসী অধিকার পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার কবির হোসেন।প্রধান বক্তা হিসেবে উপস্হিত ছিলেন শিক্ষক ও রাজনৈতিক বিশ্লেষক,শাহ আলম এবং বিশেষ বক্তা হিসেবে উপস্হিত ছিলেন প্রবাসী অধিকার পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব কুমার পোদ্দার।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-প্রবাসী অধিকার পরিষদের সহ-সভাপতি সাইদুল ইসলাম,তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল হক রিয়াদ,সহ-তথ্য ও প্রযুক্ত বিষয়ক সম্পাদক রেদুয়ানোর রহমান,যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি আব্দুল মুবিন,সহ-সভাপতি মাহমুদুল হাসান,যুগ্ন-সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান শামিম, যুগ্ন-সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ার উদ্দিন,যুগ্ন-সাধারণ সম্পাদক সৈয়দ সুহেল,যুগ্ন-সাধারণ সম্পাদক জাবেদ খান,সহ-সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম,সহ-সাংগঠনিক সম্পাদক মনজুর হোসেন,অর্থ সম্পাদক শাহরিয়ার সিদ্দিক,কার্য নির্বাহী সদস্য সাজু চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য,বিশ্বের বিভিন্ন দেশে অবস্হানরত প্রায় দেড় কোটি প্রবাসীদের জীবনমান উন্নয়ন ও অধিকার আদায়ে ৫২টি দেশে পরিচালিত হচ্ছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ-এর কার্যক্রম।

RELATED ARTICLES

Most Popular