Saturday, March 27, 2021
হোমজাতীয়সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলা এখন সময়ের দাবি ভিপি নুর

সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলা এখন সময়ের দাবি ভিপি নুর

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ‘ বীরউত্তম ‘ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে আজ জাতীয় প্রেসক্লাবে বিএনপির কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সম্মিলিত প্রতিরোধের আহ্বান জানান ডাকসু ভিপি নুরুলহক নুর।

নিজের ফেইসবুক পেজে দেওয়া এক পোস্টে নুর বলেন, ‘ প্রেসক্লাবের সামনে আজকে বিএনপির গণতান্ত্রিক সমাবেশে পুলিশের বর্বর হামলার নিন্দা ও প্রতিবাদ জানাই। বর্তমান অবৈধ সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করতে যেভাবে ভিন্নমত ও বিরোধী দল এবং সংগঠনসমূহের নেতা-কর্মীদের উপর দমন-পীড়ন, হামলা-মামলা চালাচ্ছে, রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করছে তার বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলা এখন সময়ের দাবি। কারণ, এই হামলা-মামলায় এখন যে শুধু বিএনপি ভুক্তভোগী, বিষয়টি এমন নয়। সকল, ভিন্নমত ও বিরোধী দল এবং সংগঠনসমূহের নেতা-কর্মীরা। অর্থাৎ স্বৈরাচার ও ফ্যাসিবাদ বিরোধী সকল গণতন্ত্রকামী মানুষই আজ এই জালিম সরকারের নির্যাতন-নিপীড়নের ভুক্তভোগী।

একই সাথে পুলিশসহ সকল সরকারি কর্মচারীদের মনে করিয়ে দিতে চাই কোন দল, ব্যক্তির লেজুড়বৃত্তি,দালালি বা গোলামি করা আপনাদের কাজ নয়, জনগণের সেবা ও সাংবিধানিক দায়িত্ব পালন করাই আপনাদের কাজ। কাজেই বেতনের টাকাটা হালাল করতে জনগণের জন্য কাজ করুন,জনগণের প্রতি দায়বদ্ধ থাকুন। অবৈধ স্বৈরাচার সরকারের গোলামি ও ভারতের দালালি পরিহার করুন।

ভারতীয় উগ্র হিন্দুত্ববাদের মদদপুষ্ট বর্তমান অবৈধ স্বৈরাচার সরকারকেও মনে করিয়ে দিতে চাই, ইতিহাস বলে পৃথিবীর সকল স্বৈরশাসক ও তার দোসরদের নির্মম ও নিষ্ঠুর পরিণতি হয়েছে । কাজেই ইতিহাস থেকে শিক্ষা নিয়ে নিজেদের সংশোধন করুন, পাপে আপনাদের চারপাশ অনেক আগেই ভারী হয়ে গেছে। অন্যায়ভাবে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে অসংখ্য মানুষকে গুম করেছেন, হত্যা করেছেন, অসংখ্য মানুষকে স্বজনহীন করেছেন, গৃহহীন করেছেন।
আর জনগণের বিরুদ্ধাচারণের দুঃসাহস দেখিয়েন না।জনগণের ক্ষমতা ও অধিকার জনগণের হাতে ক্ষমতা ফিরিয়ে দিন
অন্যথায় নির্মম, নিষ্ঠুর পরিণতির প্রহর গুনতে থাকুন। জনগণ একবার জেগে ওঠলে কোন মাফিয়া আপনাদের রক্ষা করতে পারবে না।
স্বৈরাচারের বিরুদ্ধে গর্জে ওঠো তারুণ্য।
মাফিয়াদের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ। ‘

 

জনপ্রিয়