Homeরাজনীতিশাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল নেতারা

শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল নেতারা

নবদূত রিপোর্ট:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগ এবং শিক্ষার্থীদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে প্রতীকী অনশন শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন শুরু করেন ছাত্রদল নেতারা।

অনশনে উপস্থিত আছেন- ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমানসহ কেন্দ্রীয়, ঢাবি ও অন্যান্য ইউনিটের প্রায় ৫ শতাধিক নেতাকর্মী।

অনশনে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে তাদের দাবির প্রতি সংহতি জানিয়ে আমরা প্রতীকী অনশনে বসেছি। তাদের প্রতি আমাদের পূর্ন সমর্থন রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই অমানবিক ভিসির পদত্যাগ দাবি করছি আমরা। আমাদের আজকের এই অনশন কর্মসূচি বিকেল তিনটা পর্যন্ত চলমান থাকবে এবং যতদিন পর্যন্ত ভিসি পদত্যাগ না করবে ততদিন আমাদের আন্দোলন সংগ্রাম চলবে।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসির নির্দেশে বর্তমান সরকারের পেটুয়া বাহিনী পুলিশলীগ, ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। তাদের হামলায় যেসব শিক্ষার্থীরা আহত হয়েছে তাদের প্রতি সংহতি জানিয়ে আমরা অনশন শুরু করেছি। ভিসি মানে শিক্ষক এবং শিক্ষক মানে অবিভাবক কিন্তু শাবিপ্রবির ভিসি তার অভিভাবক সুলভ আচরণ না করে যে স্বৈরতান্ত্রিক আচরণের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন তার বিচার ও তার অপসারণের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের অনশনে সংহতি জানিয়ে আমরা এখানে বসেছি।

ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে শাবিপ্রবিতে অনশনরত শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানাচ্ছি। শিক্ষার্থীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং অবিলম্বে উপাচার্য ফরিদ উদ্দিনের পদত্যাগ দাবি জানাচ্ছি। একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাদের নামে বিভিন্ন সময় বিভিন্ন মামলা করা হয়েছে, এই মামলাগুলো প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular