Sunday, March 28, 2021
হোমনির্বাচিতব্রুনাইয়ে প্রবাসী অধিকার পরিষদের সংবর্ধনা অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন

ব্রুনাইয়ে প্রবাসী অধিকার পরিষদের সংবর্ধনা অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন

প্রবাস: ব্রুনাইয়ে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের নবগঠিত কার্যনির্বাহী সংসদের সংবর্ধনা অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে।

“Bandar Seri Begawan mangrove Paradise” রিসোর্টে প্রায় ৩ শতাধিক সহযোদ্ধাদের নিয়ে সফল ভাবে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ব্রুনাই শাখার সভাপতি জনাব মোঃ সুজন সরদার ।

অনুষ্ঠানের শুরু থেকেই ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সদ্য সাবেক ভিপি ও সংগঠনটির প্রধান উপদেষ্টা নুরুল হক নুর, প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইন্জিনিয়ার কবীর হোসেন, সাধারন সম্পাদক বিপ্লব কুমার পোদ্দারসহ যুব অধিকার পরিষদের আহবায়ক আতাউল্লাহ, যুগ্ম আহবায়ক মোঃ তারেক রহমান, প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সহ-সাংস্কৃতিক বিষয়ক মোঃ আসিফ আহমেদ জনিসহ আরো অনেকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রবাসী অধিকার পরিষদ ব্রুনাই শাখার সাধারণ সম্পাদক মোঃ রুবেল শেখ, সাংগঠনিক সম্পাদক মোঃ ইউনুছ শেখ সহ প্রবাসী অধিকার পরিষদ ব্রুনাই শাখার কার্যনির্বাহী কমিটির সকল নেতাকর্মীরা।

অনুষ্ঠানের ভিডিও কনফারেন্সে নুরুল হক নুর বলেন, ‘আমাদের অধিকার আদায়ের লক্ষে ছাত্র, যুব, শ্রমিক ও প্রবাসী অধিকার পরিষদ সবাইকে একসাথে হয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, এছাড়াও প্রবাসীদের অধিকার আদায়ের লক্ষ্যে সর্বদা পাশে থাকব আমরা।’

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি জনাব কবীর হোসেন তার বক্তব্যে বলেন, ‘প্রবাসীরা দেশ ছেড়ে পরিবার ছেড়ে দেশের জন্য বিদেশের মাটিতে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে গিয়ে জীবন দিতেছেন, মৃত্যুবরন করেন তাদের লাশ মাসের পর মাস বছরের বছর মর্গে পরে থাকে কেউ খবর নেন না, সরকার ও কোন ব্যবস্হা করে না। প্রবাসীদের মৃতদেহ সরকারী খরচে দেশে পাঠানোর জন্য সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন।’

তিনি আরও বলেন, এই আধুনিক যুগে এসেও বিমান বন্দরে প্রবাসীদের লাগেজ কেটে মালপত্র সরিয়ে নেওয়া হয় বিভিন্ন ভবে হয়রানি করা হয়! বিষয়টা খুবই দু:খজনক ও লজ্জাজনক। এই বিষয়ে কঠোর হুশিয়ারী জানিয়ে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার করার জন্য সরকারের নিকট আহবান জানিয়েছেন।

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারন সম্পাদক জনাব বিপ্লব কুমার পোদ্দার ব্রুনাই শাখার সহযোদ্ধাদের নিয়ে অনেক প্রশংসা এবং গর্ব করেছেন ।

সমাপনি বক্তব্য ও দাবি পেশ করেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ব্রুনাই শাখার সাধারণ সম্পাদক মোঃ রুবেল শেখ, তিনি তার দাবিতে বলেন, জাতীয় বাজেটে প্রবাসীদের কল্যান ও উন্নয়নের জন্য ৫% বরাদ্দ দিতে হবে, প্রবাসীদের পরিবারের জান মালের নিরাপত্তার জন্য প্রবাসী নিরাপত্তা আইন প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে এবং দালাল মুক্ত ও সুলভ মূল্যে প্রবাসে কর্মসংস্হান এবং পাসপোর্ট সেবা দিতে হবে। অনুষ্ঠান শেষে উপস্থিত সকল প্রবাসী বাংলাদেশীদের জন্য এক নৈশভোজের আয়োজন করা হয়।

জনপ্রিয়