Homeরাজনীতিছাত্র অধিকার পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ছাত্র অধিকার পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নবদূত রিপোর্ট:

নানা আয়োজনের মধ্য দিয়ে ছাত্র অধিকার পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের মধ্য দিয়ে ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে যাত্রা শুরু হয় সংগঠনটির।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীবের সঞ্চালনায় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্য দিয়ে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্ভোধন করেন সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক রাশেদ খান ও বর্তমান সভাপতি বিন ইয়ামিন মোল্লা। এরপর কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

কেক কাটা শেষে টিএসসি থেকে একটি আনন্দ র‍্যালি নিয়ে ভিসি চত্বর হয়ে মলচত্বর, কলাভবন ও মধুর ক্যান্টিন হয়ে অপরাজেয় বাংলায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনটির সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, রাজপথে অধিকার আদায়ের মাধ্যমে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জন্ম হয়েছে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের অধিকার আদায়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছে ছাত্র অধিকার পরিষদ। শিক্ষার্থীদের মেধাভিত্তিক ছাত্র রাজনীতির চর্চাকে উৎসাহিত করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ একটি সুন্দর জাতি বিনির্মানের স্বপ্ন দেখে এবং সেটি বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

অধিকার পরিষদে সামিল হওয়ার আহ্বান জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ভিন্ন ধারার একটি ছাত্র সংগঠন। এই ছাত্র সংগঠন দলীয় দাসত্ব এবং লেজুড়বৃত্তির বাইরে একটি স্বাধীন এবং স্বতন্ত্র ছাত্র সংগঠন।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বলেন, চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমাদের চার দফা দাবি পেশ করেছি, সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন, গেস্টরুম গণরুম নির্যাতন বিরোধী আইন, গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি, সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন।

সমাবেশে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি তারিকুল ইসলাম,  ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসাইন সহ কেন্দ্রীয় ও ঢাবি শাখার  নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

Most Popular