Saturday, September 21, 2024
Homeরাজনীতিছাত্রলীগের  হামলায় আহত ছাত্রদল নেতা-কর্মীদের দেখতে হাসপাতালে নুর

ছাত্রলীগের  হামলায় আহত ছাত্রদল নেতা-কর্মীদের দেখতে হাসপাতালে নুর

নবদূত রিপোর্ট :

গত ২৪ ও ২৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়  ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের হানলায় আহত ছাত্রদলের নেতা-কর্মীদের দেখতে হাসপাতালে গেলেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

রোববার (২৯ মে) সন্ধ্যায় মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হসপিটালে ছাত্রদলের আহত নেতা-কর্মীদের দেখতে যান নুরুল হক।

এ সময় বিভিন্ন হাসপাতালে ভর্তি ছাত্রদলের আহত নেতা-কর্মীদের খোঁজ-খবর নেন। তাদের প্রতি সমবেদনা প্রকাশ করে নুর বলেন, ছাত্রলীগকে সরকার দৈত্য-দানবে পরিণত করেছে। এক সময়ের ঐতিহ্যবাহী সংগঠনটি আজ দুর্বৃত্তদের সংগঠনে পরিনত হয়েছে।

মুক্তজ্ঞান চর্চা ও গণতন্ত্রের পূর্ন্যভূমি খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষপাতদুষ্ট ভূমিকায় উদ্বেগ প্রকাশ করে নুর বলেন, গণমাধ্যমে হামলাকারী ছাত্রলীগ নেতাদের পরিচয় প্রকাশিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো ভুক্তভোগী ছাত্রদলের নেতা-কর্মীদের উপরই মামলা করেছে। পুলিশের উপস্থিততে হাইকোর্টে ছাত্রলীগের সন্ত্রাসীরা তান্ডব চালালেও পুলিশ নির্বিকার ভূমিকা পালন করেছে। যা অত্যন্ত নিন্দনীয়।

হামলাকারী ছাত্রলীগের দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়ে বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে সুস্থ ধারার ছাত্ররাজনীতি বিকাশে অনতিবিলম্বে ডাকসু নির্বাচন দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান নুর।

RELATED ARTICLES

Most Popular