Saturday, September 21, 2024
Homeরাজনীতিঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের প্রতিবাদ ছাত্র অধিকার পরিষদের

ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের প্রতিবাদ ছাত্র অধিকার পরিষদের

‘ছাত্র অধিকার পরিষদ কোন ক্রিয়াশীল ছাত্র সংগঠন নয়। তারা স্বাধীনতা বিরোধী ও সাম্প্রদায়িক শক্তির সাথে সাজুয্য রেখে চলে।’- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের এই
বক্তব্যকে প্রত্যাখ্যান ও প্রতিবাদ জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ।

বৃহস্পতিবার (২ জুন) রাতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামীন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে বলেন, সম্প্রতি সময়ে সর্ববৃহৎ শিক্ষার্থী অধিকার আন্দোলন কোটা সংস্কার আন্দোলন থেকে গড়ে উঠেছে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।’ ছাত্র অধিকার পরিষদ সারাদেশে জনপ্রিয় ছাত্র সংগঠন হিসেবে গড়ে উঠে। পরবর্তীতে ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের সকল অধিকার ভিত্তিক আন্দোলনে ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সাদ্দাম হোসেন মিথ্যা ও ভিত্তিহীন প্রপাগাণ্ডা ছড়াচ্ছে উল্লেখ করে নেতারা বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাসী, চাদাবাজী ও নির্যাতনের বিরুদ্ধে কঠোরভাবে প্রতিবাদ করে আসছে। ২০১৯ সালে ডাকসু নির্বাচনে ছাত্র অধিকার পরিষদ শিক্ষার্থীদের সর্বোচ্চ সমর্থন লাভ করে। ছাত্র অধিকার পরিষদের ক্রমবর্ধমান জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সাদ্দাম হোসেন মিথ্যা ও ভিত্তিহীন প্রপাগাণ্ডা ছড়াচ্ছে এবং ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে যখন সকল সংগঠন ও শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ প্রতিবাদের আওয়াজ তুলছে তখন এহেন বক্তব্য দিয়ে বিভাজনের রাজনীতিকে উস্কে দেবার চেষ্টা করছে।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, মুক্তিযুদ্ধের মূলমন্ত্র সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচারের বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে।
সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাস ও শিক্ষার্থী বান্ধব গণতান্ত্রিক প্রতিযোগিতার রাজনীতি প্রতিষ্ঠায় ছাত্র অধিকার পরিষদ সকল ক্রিয়াশীল সংগঠন ও শিক্ষার্থীদের ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে সোচ্চার হবার আহবান জানাচ্ছে।

এর আগে আজ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সহযোগিতায় ঢাবি ছাত্রলীগের গৃহিত কর্মসূচি নিয়ে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাদ্দাম হোসেন এ কথা বলেন।

তিনি বলেন, ‘ছাত্র অধিকার পরিষদ কোন ক্রিয়াশীল ছাত্র সংগঠন নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদভুক্ত যে তেরোটি সংগঠন রয়েছে, এই সংগঠনটি তার আওতাভুক্ত নয়। এই সংগঠনটির বিরুদ্ধে সুস্পষ্ট কিছু অভিযোগ আছে। বিশেষ করে স্বাধীনতাবিরোধী, মৌলবাদী.. তাদের পৃষ্ঠপোষকতায় থাকা এবং ইসলামী ছাত্রশিবিরের সাথে সাযুজ্য বজায় রাখা, শিবিরের কর্মীরা বিভিন্ন লেবাস ধরে এই সংগঠনে থাকা এই অভিযোগগুলো কিন্তু রয়েছে।’

RELATED ARTICLES

Most Popular