Saturday, September 21, 2024
Homeরাজনীতিছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে বিন ইয়ামিন-আরিফ আদিব-মোল্লা রহমাতুল্লাহ

ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে বিন ইয়ামিন-আরিফ আদিব-মোল্লা রহমাতুল্লাহ

নিজস্ব প্রতিবেদক:

কোটা সংস্কার আন্দোলনের মধ্য দিয়ে গড়ে উঠা সংগঠন বাংলদেশ ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিল ২৮ আগস্ট সোমবার অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর পুরানো পল্টন এলাকায় প্রিতম জামান টাওয়ারের কেন্দ্রীয় অফিসে ভোটগ্রহণের পর শনিবার রাতে ফলাফল প্রকাশ করা হয়।

কাউন্সিলে উৎসব মূখর পরিবেশে ভোটগ্রহনের মাধ্যমে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব এবং সাংগঠনিক সম্পাদক মোল্লা রহমাতুল্লাহ।

নির্বাচন পরিচালনা পর্ষদ সূত্রে জানা যায়,
দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে ভোটগ্রহণ চলে। গণতান্ত্রিকভাবেই ভোট গ্রহণ হয় এবং নতুন নেতৃত্ব নির্বাচিত হয়।

অন্যান্য নেতৃবৃন্দ

অধিবেশনে উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক আহ্বায়ক হাসান আল মামুন, সদ্য সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খাঁন, ছাত্র, যুব, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, তারেক রহমানসহ পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অন্যান্য নেতৃবৃন্দ

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন- মাহফুজুর রহমান, বিন ইয়ামিন মোল্লা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন- আরিফুল ইসলাম আদিব, শাকিলউজ্জামান ও হানিফ খান সজীব এবং সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোল্লা রহমতুল্লাহ, মাজহারুল ইসলাম, নাজমুল হাসান, এরশাদুল ইসলাম রোহাদ, নাজমুল করিম রিটু।

বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে তিনজনকে নির্বাচিত করা হয়েছে। এছাড়া ৩৮ জনকে মনোনীত করে ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে গত কমিটির পাঁচজন সদস্যকে এই কমিটির উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে।

কমিটির বাকী সদস্যরা হচ্ছেন সহ-সভাপতি মোঃ নাজমুল হুদা, তামান্না ফেরদৌস শিখা, ইমরান আল নাজির, প্রিয়ম আহমেদ, শাকিল আহমেদ, মোঃ শাকিল মিয়া, আশরাফুল হাসান তপু, তাহমিনা আক্তার। যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান, রবিউল ইসলাম, নাজমুল হাসান সাব্বির হোসাইন, ফাতেমা তাসনিম, রুবেল মাহমুদ। কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মোল্যা রহমতুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল মৃধা, এরশাদুল ইসলাম মাজহারুল ইসলাম, নাজমুল করিম রিটু, মুনতাসির মাহমুদ। তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদকঃ রুদ্র মুহাম্মদ জিয়ান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএস আবিদ শিহাব, সংস্কৃতি বিষয়ক সম্পাদক রহমাতুল্লাহ, জনস্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক নাঈমা ইসলাম, ক্রীড়া সম্পাদক জিহান মাহমুদ, ছাত্রী বিষয়ক সম্পাদক রোকেয়া জাভেদ মায়া, দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular