Saturday, September 21, 2024
Homeরাজনীতিছাত্রলীগ সভাপতি জয়ের সাথে নবীর উদাহরণ দিয়ে স্ট্যাটাস ছাত্রলীগ নেতার

ছাত্রলীগ সভাপতি জয়ের সাথে নবীর উদাহরণ দিয়ে স্ট্যাটাস ছাত্রলীগ নেতার

নবদূত রিপোর্ট:

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সাথে নবী হযরত মোহাম্মদ সাঃ এর উদাহরণ দিয়ে তুলনা করেন নেত্রকোনা জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আউয়াল শাওন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়।

গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রবিউল তার ফেসবুক একাউন্টে আল নাহিয়ান খান জয়ের ছবি দিয়ে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লিখেন, খুব ভাল করে চিনি এই মানুষটিকে।রাজনীতি করার জন্য অন্তঃপ্রাণ একজন নিবেদিত মানুষ আল-নাহিয়ান খান জয় ভাই। বর্তমান যুগে অর্থ দিয়ে কেনা যায় না এমন রাজনৈতিক লোক খুবই ক্ষীণ। আমি হলফ করে বলতে পারি আমার ভাই জয়কে কেউ কখনই লোভের বিনিময়ে আদর্শ থেকে বিচলিত করতে পারবে না।সৃষ্টিকর্তার প্রিয় ব্যক্তিদের অনেক বেশি শত্রু। উদাহরণ বিশ্ব মানবতার নবী হুজুর পাক সাঃ। আর আমরা তো সাধারণ মানুষ।আমাদের শত্রু থাকবেই।জয় ভাই এগিয়ে চলেন,মহান সৃষ্টিকর্তার আর্শিবাদ আছে আপনার সাথে ইনশাআল্লাহ।”

তার এ পোস্টে কেন্দ্র করে চলছে সমালোচনা। এটিকে মহানবী সাঃ এর অবমাননা এবং একজন নেতার সাথে মহানবীর তুলনা করার কারণে দল থেকে বহিষ্কার করার জন্য কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন অনেকেই।

সে স্ট্যাটাস

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক দপ্তর বিষয়ক উপ-সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন তাঁর ফেসবুকে লিখেন “মহানবী হযরত মোহাম্মাদ (সঃ) এর উদাহরণ দিয়ে আল নাহিয়ান খান জয়কে তুলনা ছিঃ ছিঃ! ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে এই ছেলে এখনো বহাল তবিয়ত থাকে কিভাবে? এই ছেলে তো মামুনুল হকের যোগ্য উত্তরসূরী। মামুনুল হক যেমন নবী করিম (সঃ) ঠোঁট নাড়ানোকে কপি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছিল তেমনি এই ছেলে তো জয়কে তুলনা করে কোটি কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতি, বিশ্বাসে আঘাত দিয়েছে। ধিক্কার, ঘৃণা জানাই এহেন মনমানসিকতার।”

আর কোন রাজনীতিবীদদের টাকা দিয়ে কেনা যায় সেটাও উল্লখ্য করা উচিত। না হয় প্রকান্তরে এইরকম স্ট্যাটাস সকল রাজনীতিবীদদের জন্য অপমান হেয়কর বলে উল্লেখ করেন সুমন।

স্ট্যাটাসের বিষয়ে জানতে চাইলে রবিউল আউয়াল শাওন বলেন, ” আমার স্ট্যাটাসকে বিকৃতভাবে উপস্থাপন করা হচ্ছে। আমি কোনভাবেই মহানবী সাঃ এর সাথে তুলনা করি নি।”

পরবর্তীতে স্ট্যাটাস এডিট করে ‘উদাহরণ বিশ্ব মানবতার নবী হুজুর পাক সাঃ’ অংশটি কেটে দেন রবিউল।

এ বিষয়ে মন্তব্য নেওয়ার জন্য আল নাহিয়ান খান জয়ের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

RELATED ARTICLES

Most Popular