Saturday, September 21, 2024
Homeরাজনীতিআইন নয়, খালেদা জিয়ার বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখুন : নুর

আইন নয়, খালেদা জিয়ার বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখুন : নুর

নবদূত রিপোর্ট

আইনের ঊর্ধ্বে উঠে, মানবিক দিক বিবেচনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার অনুমতি দাবি জানিয়েছেন গন অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শনিবার (২০ নভেম্বর) রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে যাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি জানান।

নুর বলেন, বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার খোঁজ খবর নিতে আমরা হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমরা তার মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সাথে প্রায় এক ঘন্টা বিভিন্ন আলাপ-আলোচনা করেছি। তার চিকিৎসার খোঁজ খবর নিয়েছি, তার চিকিৎসার আপডেট জেনেছি। তারা আমাদের যেটি জানিয়েছে সেটি হলো খালেদা জিয়া কারাগারে থাকা অবস্থায় তার চিকিৎসার অনিয়ম হয়েছে। যে কারণে তার যে শারীরিক জটিলতা সেটা এখন আরো প্রকট আকার ধারণ করেছে। আর বর্তমানে তিনি খুব একটা খারাপ অবস্থার মধ্যে আছেন।

তিনি আরও বলেন, তার পূর্বের জটিলতাগুলো এবং বর্তমান জটিলতা সবমিলে তার উন্নত চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডই বলেছে যে দেশের বাইরের চিকিৎসা দরকার। পরিবারও সে দাবি জানিয়েছেন। রাজনীতির বাইরে গিয়েও আমরা সাবেক প্রধানমন্ত্রী, সাবেক প্রেসিডেন্টের স্ত্রীর প্ৰতি তো আমরা সে মানবিকতাটা দেখাতে পারি। 

সরকারের প্রতি আহ্বান জানিয়ে নুর বলেন, একটা রাজনৈতিক দলের নেতা হিসেবে, রাজনৈতিক দলের পক্ষ থেকে সরকারের প্রতি আমাদের আহ্বান থাকবে, রাজনৈতিক প্রতিহিংসা থেকে যেন একজন মানুষকে চিকিৎসা থেকে বঞ্চিত না করি এবং আইনের ঊর্ধ্বে উঠে মানবিকতার বিবেচনায় বেগম জিয়াকে দেশের বাইরে সু-চিকিৎসার সুযোগ দেন প্রধানমন্ত্রী।

বিএনপির গণ অনশন কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে নুর বলেন, বিএনপি যে গণ অনশন কর্মসূচি পালন করছে তার প্রতি আমরা সম্মতি জানাচ্ছি। তাদের যেকোন ন্যায়সঙ্গত কর্মসূচিতে আমাদের সম্মতি থাকবে। আমার বিশ্বাস, আজ আমরা সমস্ত রাজনৈতিক দল যেভাবে রাজনৈতিক দিক বিবেচনা না করে মানুষ হিসেবে উনার (খালেদা জিয়া) পাশে দাঁড়িয়েছি এবং তার সু-চিকিৎসার কথা বলছি, আমাদের আবেদন সরকার ফেলতে পারবে না।

RELATED ARTICLES

Most Popular