Saturday, September 21, 2024
Homeরাজনীতিপ্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি, লেখক ভট্টাচার্য আহত

প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি, লেখক ভট্টাচার্য আহত

নবদূত রিপোর্ট:

ছাত্রলীগের প্রতিষ্ঠিত বার্ষিকীতে সামনে বসাকে কেন্দ্র করে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীমউদ্দিন হল ছাত্রলীগে কর্মীদের মাঝে সংঘর্ষে ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে ১৩ জন।

মঙ্গলবার(৪ জানুয়ারি) দুপুর ২ টায় এই ঘটনা ঘটে।পরে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক)হাসপাতালে নিয়ে আসা হয়।

ঢাবির আহতরা হলেন- জুবায়ের (২২), মাহবুব (২২), শিমুল (২১), গালিব (২২),জহির (২২),জহিরুল ইসলাম অমি (২২),অপু (২৪)।ঢাকা কলেজের আহতরা হলেন-হিরু (২৫),রুমন (২৬), সালমান- (২৪),সালমান-২ (২৩), আল-আমিন-(২০), আবু নোমান(২৭)।

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে আসেন। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল ছোঁড়াছুঁড়িতে লেখক ভট্টাচার্যও আহত হন। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে তার গাড়িতে করে স্থান ত্যাগে সাহায্য করেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ ছাত্রলীগের সাউথ হলের ছাত্রলীগের কর্মী নীরব মাতুব্বর ঢাকা পোস্টকে বলেন,আজ ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী।আমরা ঢাকা কলেজ ছাত্রলীগ সবার আগে অপারাজেয় বাংলার সামনে অবস্থান করি।তিনি অভিযোগ করে বলেন, পেছন থেকে ঢাবির জসীমউদ্দিন হল ছাত্রলীগের কর্মীরা হঠাৎ আমাদের উপর ইটপাটকেল ও বাশ নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে।বেশীরভাগ কর্মী মাথায় আঘাত পেয়েছে।কয়েকজনের দাঁত পড়ে গেছে। জরুরী বিভাগে তাদের চিকিৎসা চলছে।আরও অনেকে আহত হয়েছে তারা বিভিন্ন জায়গায় চিকিৎসা নিচ্ছেন।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল আলম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন,ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীম উদদীন হল ছাত্রলীগের কর্মীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয় বেশ কয়েকজন ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ঢাকা মেডিকেলে এসেছে।বিস্তারিত পরে জানানো হবে।

RELATED ARTICLES

Most Popular