Sunday, September 22, 2024
Homeরাজনীতিগণঅধিকার পরিষদ পাবনা জেলা শাখার উদ্যোগে স্বাধীনতা র‍্যালি ও পুষ্পস্তবক অর্পণ

গণঅধিকার পরিষদ পাবনা জেলা শাখার উদ্যোগে স্বাধীনতা র‍্যালি ও পুষ্পস্তবক অর্পণ

নবদূত রিপোর্ট:

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা সকাল থেকেই পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের মেইন গেটে জড়ো হয়। স্বাধীনতা র‍্যালি সরকারি এডওয়ার্ড কলেজ মেইন গেট থেকে শুরু হয়। পাবনা শহরের হামিদ রোড হয়ে ডিসি অফিসের সম্মুখে রাসেল পার্কে পাবনা কেন্দ্রীয় স্মৃতিসৌধে নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন।

র‍্যালি নিয়ে যাওয়ার সময় নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন-
স্বাধীনতা দিবস দিচ্ছে ডাক,
গণতন্ত্র মুক্তি পাক।

কালো রাত দিচ্ছে ডাক,
গণতন্ত্র মুক্তি পাক।

কালো রাতের শহীদেরা,
লও লও লও সালাম।

৭১ এর শহীদেরা,
লও লও লও সালাম।

জনতার অধিকার,
আমাদের অঙ্গীকার।

বাংলাদেশের ভবিষ্যৎ,
গণঅধিকার পরিষদ।

রেজা-নুরের পরিষদ,
গণঅধিকার পরিষদ।

তোমার আমার পরিষদ,
গণঅধিকার পরিষদ।

পুষ্পস্তবক অর্পণ শেষে দলটির নেতাকর্মীরা স্বাধীনতা র‍্যালি নিয়ে পুনরায় সরকারি এডওয়ার্ড কলেজে ফিরে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি করেন।

পাবনা জেলা ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাকালীন সদস্য সচিব ও বর্তমান সাধারণ সম্পাদক মোঃ আয়নুল হকের সঞ্চালনায় উক্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এ জেড আকাশ। তিনি বলেন ৭১ সালে দেশ স্বাধীন হলেও স্বাধীনতার ৫০ বছর অতিক্রম করলেও জনগন তার নাগরিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। বাক স্বাধীনতা আজ ভূলুণ্ঠিত। তাই আবারও তিনি জনগনকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পাবনা জেলা শাখার প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক এবং গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সহকারী আহ্বায়ক মাহবুব জনি, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পাবনা জেলা শাখার সহ-সভাপতি বেলাল মাহবুব, এইচএম ইলিয়াস কাওছার,জীবন হোসেন সহ আরও অনেকে।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ পাবনা জেলা শাখার সদস্য সচিব রেজওয়ান সিদ্দিকী,সিনিয়র যুগ্ম-সদস্য সচিব সাদ্দাম হোসেন,বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ, পাবনা জেলার সদস্য সচিব আরিয়ান আরমান এবং আরও উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদ, পাবনা জেলার সহযোদ্ধা জাহাঙ্গীর আলম মাস্টার,সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট সুমন চৌধুরী ও এমএ আশরাফ সহ ছাত্র,যুব ও শ্রমিক অধিকার পরিষদের জেলা,উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল দায়িত্বশীল ও সহযোদ্ধাবৃন্দ।

সঞ্চালক মোঃ আয়নুল হক বলেন, প্রোগ্রামকে সফল ও সার্থক করতে
যে সকল সহযোদ্ধা উপস্থিত হয়ে অথবা শারীরিক,মানসিক ও আর্থিক সাপোর্ট দিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে সমাবেশ শেষ করেন।

RELATED ARTICLES

Most Popular