Saturday, September 21, 2024
Homeরাজনীতিজ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মশাল মিছিলে ছাত্রলীগের বাধা

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মশাল মিছিলে ছাত্রলীগের বাধা

ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে করা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিলে বাধা দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার (৬ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে মিছিল শুরু হয়ে আশপাশের এলাকা প্রদক্ষিণ করে ফের রাজু ভাস্কর্যে সমাবেশ করতে আসলে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্তের নেতৃত্বে বিশ ত্রিশজন ছাত্রলীগ কর্মী বাইক দিয়ে কর্মসূচিতে বাধা দেন।

ছাত্রলীগের বাঁধার কারণে পরিষদের নেতাকর্মীরা রাজু ভাষ্কর্যে মিছিল পরবর্তী সমাবেশ করতে পারেননি।
পরে তারা ভাষ্কর্যের পাদদেশ থেকে শহীদ মিনারের দিকে এগুতে থাকলে পিছন থেকে বাইক নিয়ে এগিয়ে এসে ছাত্রলীগের নেতাকর্মীরা শহীদ মিনারে অবস্থান নেয়। পরিষদের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সামনে সমাবেশ করে কর্মসূচি শেষ করেন।

সমাবেশে ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি আখতার হোসেন বলেন, আপনারা দেখেছেন সরকারের অপরিণামদর্শীতার কারণে প্রত্যেকটা জ্বালানীর মূল্য কয়েক শতাংশ করে বৃদ্ধি হয়েছে। এর প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল কর্মসূচির মাঝখানে সরকারের পেটোয়া বাহিনী ছাত্রলীগ লুটের টাকায় কেনা জ্বালানি পুড়িয়ে আমাদের উপর হামলার সর্বাত্বক চেষ্টা চালিয়েছে। আমরা দমে যাইনি, দমে যাবোও না। আমরা আমাদের এই সংগ্রাম চালিয়ে নিবোই।

RELATED ARTICLES

Most Popular