Saturday, September 21, 2024
Homeঅপরাধআবু ত্ব-হা মুহাম্মদ আদনান এর হঠাৎ নিখোঁজ হওয়ার নিমিত্তে মানববন্ধন কর্মসূচী হয়

আবু ত্ব-হা মুহাম্মদ আদনান এর হঠাৎ নিখোঁজ হওয়ার নিমিত্তে মানববন্ধন কর্মসূচী হয়

স্টাফ রিপোর্টার দিনাজপুর

দিনাজপুর জেলা তরুণ সমাজের উদ্দ্যোগে উদীয়মান বহুল আলোচিত তরুণ বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান এর হঠাৎ নিখোঁজ হওয়ার নিমিত্তে মানববন্ধন কর্মসূচী হয়।

আজ রোজ সোমবার বেলা ১২:১৫ মিনিটে কর্মসূচী শুরু হয়। আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গত বৃহস্পতিবার রংপুর থেকে ঢাকা আসার পথে ড্রাইভার সহ ৩ জন এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে। যাত্রার সময় সর্বশেষ যোগাযোগ হয় রাত ২:৩৬ মিনিটে‌, গাবতলী থেকে।

তারপর থেকেই আর কোনোভাবে নিখোঁজ ব্যক্তিদের সাথে যোগাযোগ করা যায়নি বলে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান সাহেবের স্ত্রী বিভিন্ন সংবাদ মাধ্যমে জানিয়েছেন।

আবু ত্ব-হার দ্রুত সন্ধানে দিনাজপুর তরুণ সমাজের আয়োজিত মানববন্ধনে এক বক্তা বলেন, “স্বাধীন রাষ্ট্রে অন্যায়ভাবে নিরপরাধ মানুষদের গুম,খুন, জেল, জুলুম কোনো ভাবেই কাম্য নয়। পরবর্তী প্রজন্মের ধ্বংসের এই অশনিসংকেতকে বুড়া আঙুল দেখাতে স্বাধীনতাকামী তরুণ সমাজের এই মানববন্ধন।”

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, “আবু ত্ব-হা সাহেব কোনো রাজনৈতিক দলের নয়,নয় কোনো উগ্রবাদী সংগঠনের সদস্য। তিনি শুধু দ্বীনের দাওয়াতী কাজের জন্য স্পষ্ট ভাষায় সত্যকে উম্মোচিত করে চলেছেন। অথচ তাকেও গুম করা হলো। গণতান্ত্রিক রাষ্ট্রের দায়ীত্ব্য সবার আগের জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। আশা করি প্রশাসন এ বিষয়ে তৎপর ভূমিকা পালন করবে।

অন্যথা আমরা কার কাছে নিরাপত্তা চাইব?” উক্ত প্রগ্রামে অংশগ্রহন করেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বেশ কয়েকজন নেতাকর্মী। সংগঠনটির কেন্দ্রিয় যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম ফাহিম বলেন, “দীর্ঘদিন যাবৎ বাংলাদেশে এই গুম,খুন ও বিচারবহির্ভূত হত্যা চলমান রয়েছে। যেটা স্বাধীন বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জাজনক বটে। আবু ত্ব-হার মত আলোকিত তরুণদের নিঃশেষ করে দেওয়ার যে ষড়যন্ত্রের জাল বিছানো হচ্ছে সেটা যারাই করুক না কেনো এই তরুণ সমাজ তাদের কালো হাত রুখে দেবে।”

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি একরামুল হক আবির বলেন, “উদীয়মান তরুণ বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিজের সমৃদ্ধ জ্ঞাণ ছড়িয়ে দিয়ে বর্তমান সময়ের তরুণদের কাছে জনপ্রিয় হয়ে উঠছিলেন। সেই মুহূর্তে আবু ত্ব-হার নিখোঁজ সংবাদ অত্যন্ত দুঃখজনক। মানুষের মৌলিক অধিকার গুলোর মধ্য যে নিরাপত্তার অধিকার সংযুক্ত তা বাস্তবায়নে সরকার বরাবরই ব্যর্থতার পরিচয় বহন করে আসছে।

আমরা প্রশাসনের যে গড়িমসি কর্মকাণ্ড তা থেকে উত্তরণের জন্য সংশ্লিষ্ট বিভাগের সুদূরপ্রসারী ভূমিকা দেখতে চাই। অবিলম্বে আবু ত্ব-হা ভাইয়ের খোঁজ চাই।” মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ইয়াকুব আলী, আতাবুদ্দীন, রুয়েলসহ আরও অনেকে।

RELATED ARTICLES

Most Popular