Saturday, September 21, 2024
Homeরাজনীতিআলেমওলামদের মুক্তি না হলে পরিণতি ভয়াবহ হবে : নুর

আলেমওলামদের মুক্তি না হলে পরিণতি ভয়াবহ হবে : নুর

গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুলহক নুর বলেছেন, ‘জেলে আটক সকল আলেমওলামদের মুক্তি দিতে হবে তা না হলে এই সরকারের পরিণতি ভয়াবহ হবে। আর নয় ছয় করে পার পাবে না এই বিনা ভোটের সরকার। ভারতের সহযোগিতায় আর কোন পাতানো নির্বাচন হতে দেয়া হবে না।দিল্লীর তাবেদারী করে আর ক্ষমতায় থাকা যাবে না।’

শুক্রবার (২৮ অক্টোবর) রাজধানীর বিজয় নগরে গণঅধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন ডাকসুর সাবেক এই ভিপি। এসময় সরকারকে পদত্যাগ করে অর্ন্তবর্তী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্যে নুর বলেন, আপনারা সারাদেশে আপামর জনতাকে সংগঠিত করুন, খুব শীঘ্রই সরকার পতনের ডাক আসবে। দেশকে বাচাঁতে, দেশের মানুষকে বাচাঁতে যেই বিরোধী দলই সরকার পতনের ডাক দিবে সেখানে ঝাঁপিয়ে পড়তে হবে।

নুর আরও বলেন, উন্নয়নের নামে প্রকল্পগুলোর ব্যয় বাড়িয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের লুটপাট করার সুযোগ করে দিয়েছে। উন্নয়নের মহাসড়কের কথা বলে সরকার দেশকে খাদের কিনারায় নিয়ে এসেছে। এই লুটপাট কারী সরকারকে ক্ষমতায় রাখা যাবে না।

পুলিশকে উদ্দেশ্য করে নুর বলেন, আপনারা বেআইনি নির্দেশ পালন করবেন না, জনগণের পাশে থাকুন। আমরা কথা দিচ্ছি সরকার পতন হলে আপনাদের কারো চাকরি যাবে না। ছাত্র, যুব ও আপামর জনতাদের নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে সেই আন্দোলনে জনগণকে যুক্ত হওয়ার উদাত্ত আহ্বান জানান নুরুলহক নুর।

RELATED ARTICLES

Most Popular