Saturday, September 21, 2024
Homeজাতীয়কুমিল্লায় মাদকমুক্ত শান্তিপূর্ণ পূজা অনুষ্ঠানের ঘোষণা দিলেন এমপি বাহার

কুমিল্লায় মাদকমুক্ত শান্তিপূর্ণ পূজা অনুষ্ঠানের ঘোষণা দিলেন এমপি বাহার

আজ বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা টাউন হল মিলনায়তনে বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ, কুমিল্লা মহানগর শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন মদমুক্ত পূজা করার বিষয়ে তাঁর একটি বক্তব্যকে বিকৃত করে উপস্থাপন করছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। সংগঠনের নেতৃবৃন্দ তাঁর বক্তব্যের কোনো ব্যাখ্যা না চেয়ে একতরফা বিভ্রান্তি ছড়িয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে।

এসময় বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, ভারত ও বাংলাদেশের বিভিন্ন স্থানে পূজা উদযাপনকালে মদ পান করে খুন ও নানান অপ্রীতিকর ঘটনা সৃষ্টির অন্তত ১৪টি তথ্য তুলে ধরেন। এবং তিনি মদমুক্ত পরিবেশে পূজা উদযাপনের জন্য উভয় দেশের পুলিশ-প্রশাসনের পদস্থ কর্মকর্তাসহ রাজনীতিবীদদের ঘোষণা ও বিবৃতির তথ্যচিত্রও উপস্থাপন করেন।

তাছাড়া এমপি বাহার, ভারত ও বাংলাদেশের অর্ধশতাধিক পত্রিকার কাটিং দেখিয়ে বলেন, ‘পবিত্র পূজামণ্ডপকে সুশৃঙ্খল রাখতে দিল্লি, কলকাতাসহ বিভিন্ন জায়গায় পূজা উপলক্ষে মাদক নিষিদ্ধ রাখে। সেখানে দোষ নেই, বাহার বললেই দোষ।

কুমিল্লায় শারদীয় দূর্গাপূজা উদযাপনে অতীতের মতো বিভ্রান্তি ছড়িয়ে একটি মহল ফের বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মহানগর পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ। এসময় তারা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে গত ৪ অক্টোবরের এক সভায় সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের ‘মদমুক্ত পূজা’ করার ঘোষণাকে কেন্দ্র করে একটি মহলের বিবৃতির নিন্দা জানান। তারা পূজামন্ডপসমূহে ‘মদমুক্ত পূজা’ নিশ্চিত করতে এমপির ঘোষণায় সাড়া দিয়ে তা বাস্তবায়নে সকলের সহযোগীতার আহ্বান জানান।

কুমিল্লা মহানগর পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অচ্যিন্ত দাস টিটুর সঞ্চালনায় সভায় ১০১ জন হিন্দু নেতার স্বাক্ষর সংবলিত একটি প্রতিবাদ লিপি পড়ে শোনানো হয়। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের বিবৃতির প্রতিবাদে দেওয়া এই বিবৃতিতে উল্লেখ করা হয়,গত ৮ অক্টোবর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রদত্ত বিবৃতি দেখার পর আমরা হতবাক হয়েছি যে, আমাদের জাতীয় দায়িত্বশীল নেতৃবৃন্দের এহেন আচরণ আমাদের মর্মাহত ও হতাশ করেছে। আমরা কুমিল্লা মহানগর পূজা উদ্‌যাপন পরিষদ এবং কুমিল্লা মহানগরের সকল শারদীয় দুর্গাপূজা উদ্‌যাপন কমিটির পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

কুমিল্লা টাউন হল মিলনায়তনে বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। ছবি: নবদূত নিউজ চ্যানেল (সম্পাদক রাশেদুল হক রিয়াদ)

RELATED ARTICLES

Most Popular