Saturday, September 21, 2024
Homeজাতীয়অগ্রাধিকার ভিত্তিতে শ্রমিকদের ভ্যাকসিন দেওয়ার দাবি নুরের

অগ্রাধিকার ভিত্তিতে শ্রমিকদের ভ্যাকসিন দেওয়ার দাবি নুরের

অগ্রাধিকার ভিত্তিতে শ্রমিকদের ভ্যাকসিন দেওয়ার দাবি জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি এবং ছাত্র,যুব ও শ্রমিক অধিকার পরিষদের স্বমন্বয়ক নুরুলহক নুর।

আজ রোববার(১লা আগষ্ট) ধানমন্ডি গণস্বাস্থ্য কেন্দ্রে এক নাগরিক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।করোনা মোকাবিলায় সরকারের কাজের সমন্বয়হীনতা,শ্রমিকদের হয়রানি, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধসহ সার্বিক পরিস্থিতি নিয়ে এ নাগরিক সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নুরুলহক নুর বলেন,বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় সরকারের সমন্বয়হীনতা স্পষ্ট হয়ে উঠেছে।গত বছরের শুরু থেকে লকডাউন দেওয়া, গার্মেন্টস খোলা, শ্রমিকদের ঢাকা আনা-নেওয়া নিয়ে অন্তত ৫বার এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।তিনি বলেন-অগ্রাধিকার ভিত্তিতে আগে শ্রমিকদের ভ্যাকসিন দিতে হবে।কোন শ্রমিক যদি করোনায় আক্রান্ত হয়ে মারা যায় তাহলে সেই শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

নুর আরো বলেন-শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ রয়েছে।১৯৭১ সালের ১৪ ডিসেম্বর এ দেশের বুদ্ধিজীবী হত্যা করে দেশকে পঙ্গু করার চেষ্টা করা হয়েছিল, সেই একইভাবে দেশকে শিক্ষা শূন্য করার চেষ্টা চলছে।এই সরকারের মাধ্যমে একটি বিদেশি ষড়যন্ত্র চলছে যে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার। গার্মেন্টস খোলা রাখা যাবে, ফেরিতে শত শত মানুষ আসতে পারে, রাস্তায় থাকতে পারে কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান খুলতে পারবে না।আমরা শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানাই।

উক্ত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন-নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু,গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ। গণস্বাস্থ্যের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরী।

RELATED ARTICLES

Most Popular