Saturday, September 21, 2024
Homeমতামতরাণীদের বিষয়ে অভিযান, রাজাদের বিষয়ে কেন নির্বিকার- প্রশ্ন নুরের

রাণীদের বিষয়ে অভিযান, রাজাদের বিষয়ে কেন নির্বিকার- প্রশ্ন নুরের

নবদূত রিপোর্ট:

রাণীদের বিষয়ে অভিযান চললেও রাজাদের বিষয়ে কেন নির্বিকার? প্রশাসনকে ইঙ্গিত করে চলমান অভিযান নিয়ে এমন মন্তব্য করেন ডাকসুর সাবেক ভিপি ও ছাত্র, যুব,শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুলহক নুর।

শুক্রবার (৬ অক্টোবর) রাতে আলোচিত-সমালোচিত মডেল-অভিনেত্রী পরীমনি,পিয়াসা ও মৌদের গ্রেফতার প্রসঙ্গে নিজেদের ফেসবুক পোস্টে এ মন্তব্য করেন

পাঠকের সুবিধার্থে ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

“”শোনা যাচ্ছে পরীমনি, পিয়াসা, মৌদের মাদকের আসর ও রাতের পার্টিতে কিছু বড় ব্যবসায়ী, ধনীর সন্তানদের পাশাপাশি এমপি,মন্ত্রী,সচিব, আমলাসহ প্রশাসনেরও কিছু কর্তাদেরও যাতায়াত ছিলো।

যারা যেত তাদের কুকীর্তি ফাঁস হওয়া ঠেকাতেই নাকি পরীমনিদের বিরুদ্ধে এই অভিযান হচ্ছে। তাই জনমনের এ বিভ্রান্তি দূর করতে পরীমনিদের মাদকের আসর ও রাতের পার্টিতে কারা যেত সেসব বিষয়েও প্রশাসনের স্পষ্ট বক্তব্য থাকা উচিত।’

গত বছর ক্যাসিনো বিরোধী অভিযানের সময় গ্রেফতারকৃত যুবলীগ নেত্রী শামিমা নুর পাপিয়ার কথা উল্লেখ করে ভিপি নুর বলেন, ‘ যুবলীগ নেত্রী পাপিয়াও নাকি রিমান্ডে অর্ধশতাধিক মন্ত্রী,এমপি,সচিবদের নাম বলেছিলো যারা পাপিয়ার কাছ থেকে সার্ভিস নিয়েছে।কিন্তু প্রশাসন তাদের কারো নামও প্রকাশ করেনি,কাউকে গ্রেফতারও করেনি।

তাহলে কি রাজাদের নিরাপদ করতেই রাণীদের আটক? ‘পুলিশ গ্রেফতারকৃত মডেল-অভিনেত্রীদেরকে ‘রাতের রাণী ‘হিসেবে অ্যাখায়িত করায়, ‘ রাণী ‘শব্দটি ব্যবহার করা হয়েছে। যদিও এই মুহুর্তে হাসপাতালের বেড ও আইসিইউতে ভর্তি হতে না পেরে বিনা চিকিৎসায় প্রতিদিন শত শত মানুষের মারা যাওয়া, অক্সিজেনের জন্য স্বজনদের ছুটে চলা, খাবারের জন্য নিম্নবিত্তের হাহাকার, দ্রব্যমূল্যের উর্ধগতিতে মধ্যবিত্তের নিরব কান্নার বিপরীতে এসব অভিযানের উদ্দেশ্য নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে।

তাদের ধারণা, মহামারী মোকাবিলায় সরকারের ব্যর্থতা,ত্রাণ বিতরণ থেকে চিকিৎসাসেবায় সরকারের অব্যবস্থাপনা ও লুটপাট,টিকা নিয়ে নানা ধরনের কেলেংকারী, বর্তমান সময়ে অক্সিজেন না পেয়ে, হাসপাতালে ভর্তি হতে না পেরে বিনা চিকিৎসায় মানুষের মৃত্যু ও সংক্রমণের উর্ধ্বগতি ইত্যাদি থেকে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতেই হৈচৈ করে এ ধরনের অভিযান। তারপরেও আইনশৃঙ্খলাবাহিনীর এমন অভিযান ও উদ্যেগকে সাধুবাদ জানাই।
একই সাথে জনমনের রহস্য ও বিভ্রান্তি দূর করতে পাপিয়া, পরীমনিদের সাথে সংশ্লিষ্টদের তথ্য প্রকাশের পাশাপাশি তাদের বিরুদ্ধেও কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানাই।””

RELATED ARTICLES

Most Popular