Saturday, September 21, 2024
Homeখেলাঅস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক:

দেশের ক্রিকেটে ‘স্বর্ণের অক্ষরে লেখা দিন’ চাইলে হাতে গুণে গুণে বলে দেওয়া যায়। তাতে ৬ আগস্ট অর্থাৎ আজকের দিনটা লিখে রাখাই যায়। অস্ট্রেলিয়াকে টানা তিন ম্যাচ হারিয়ে বাংলাদেশ পাঁচ ম্যাচের সিরিজটা নিজেদের করে নিয়েছে। ক্রিকেট ইতিহাসের সবচেয়ে প্রতাপশালী দলটির বিরুদ্ধে এই প্রথম এমন কীর্তি!

সিরিজ জয়ের ম্যাচে শুরুতে ব্যাট করে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ পায় ১২৭ রানের পুঁজি। জবাবে অজিরা তুলতে পারল কেবল ১১৭ রান। তাতে ১০ রানের জয় আর ঐতিহাসিক সিরিজ জয়টাও ধরা দেয় টাইগারদের হাতে।

এ জয়ে দুই ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি জিতে নিল বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচও জিতেছিল টাইগাররা। সব ফরম্যাট মিলিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের এটা প্রথম সিরিজ জয়। এই সিরিজের আগে টি-টোয়েন্টিতে অজিদের বিপক্ষে কোনো জয়ই ছিল না টাইগারদের। ওয়ানডে ও টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের জয় একটি করে।

আজ একটা রেকর্ডও হলো বাংলাদেশের। টি-টোয়েন্টিতে কম রানের পুঁজি নিয়ে জয়ের রেকর্ড এই সিরিজের প্রথম ম্যাচে ভেঙেছিল বাংলাদেশ। ১৩১ রান করে ম্যাচ জিতেছিল স্বাগতিকরা। আজ ১২৭ রান করার পরও ম্যাচ জিতে সেই রেকর্ড আবারও ভাঙল বাংলাদেশ।

RELATED ARTICLES

Most Popular